ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

দ্বিতীয় ম্যাচেই রাহির ৫ উইকেটের কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৭:৪২:৪৫ পিএম
আবু জায়েদ রাহি-ছবি: সংগৃহীত

আবু জায়েদ রাহি-ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেই ৫ উইকেটের দেখা পেয়েছেন বাংলাদেশের পেসার আবু জায়েদ রাহি। ত্রিদেশীয় সিরিজের ম্যাচে নিজের নবম ও ইনিংসের ৪৯তম ওভারের চতুর্থ বলে আয়ারল্যান্ডের গ্যারি উইলসনকে আউট করে নিজের পঞ্চম শিকারটি করেন তিনি।

প্রায় চার বছর পর ওয়ানডেতে ৫ উইকেটের দেখা পেলেন কোনো বাংলাদেশি পেসার। সর্বশেষ ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে ঘরের মাঠে অভিষেকেই ৫ উইকেটের পরের ম্যাচেই ৬ উইকেটের দেখা পেয়েছিলেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। 

অল্পের জন্য অভিষেকেই ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়া হয়নি রাহির। আগের ম্যাচে উইন্ডিজের বিপক্ষে একাদশে থাকলেও বল হাতে কোনো উইকেট পাননি। তবে বুধবার (১৫ মে) তার বোলিংয়েই আয়ারল্যান্ডকে তিনশ’র আগেই আটকে রাখতে সক্ষম হয় বাংলাদেশ। 

বিশ্বকাপের স্কোয়াডে রাহি’র অন্তর্ভুক্তি নিয়ে কিছুদিন আগেই বিস্তর সমালোচনা হয়েছে। তার বদলে তাসকিনকে নেওয়ার গুঞ্জনও শোনা গিয়েছিল। অভিষেক ম্যাচে উইকেটশুন্য থাকার ফলে সেই গুঞ্জনের পালে হাওয়া লেগেছিল। কিন্তু আজকের ম্যাচে পারফর্ম করেই নিজের সামর্থ্যের প্রমাণ দিতে সক্ষম হয়েছেন ডানহাতি পেসার।

৯ ওভার বোলিং করে রাহির বোলিং ফিগার ৫৮/৫, ইকোনমি রেট ৬.৪৪। তার শিকার হয়ে ফিরেছেন আয়ারল্যান্ডের দুই টপ স্কোরার পল স্টার্লিং (১৩০) ও উইলিয়াম পোর্টারফিল্ড (৯৪)। এছাড়া অ্যান্ডি ব্যালবির্নি (২০), কেভিন ও’ব্রায়েন (৩) ও উইলসনের উইকেটও তার দখলেই গেছে।

সিরিজের ষষ্ঠ ম্যাচে টসে জিতে ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান সংগ্রহ করেছে স্বাগতিক আয়ারল্যান্ড। দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার স্টার্লিং। আর সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকতে রাহির বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন পোর্টারফিল্ড।

বল হাতে রাহি ছাড়া বাংলাদেশের হয়ে উইকেটের দেখা পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন (২টি) এবং রুবেল হোসেন (১টি)।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 19:42:45