ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

দল থেকে বাদ পড়া উপভোগ করেন ইমরুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৬:১৯:৩১ পিএম
ইমরুল কায়েস। ফাইল ফটো

ইমরুল কায়েস। ফাইল ফটো

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের মানসিকভাকে প্রস্তুত রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ৩০ সদস্যের এলিট প্লেয়ার্স নামে দল ঘোষণা করেছে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ভাল করা ক্রিকেটারদের নিয়ে এই দল ঘোষণা করা হয়।

নিয়মিত মিরপুরে অনুশীলন করছে ৩০ সদস্যের এই দল। লক্ষ্য বিশ্বকাপে কোনো ক্রিকেটারের ইনজুরি হলে যেন যেকোনো সময়ে দলের সাথে গিয়ে মানিয়ে নেয়া যায় এবং মানসিক ভাবে প্রস্তুতি থাকা।

এই ৩০ জনের দলে রয়েছেন অভিজ্ঞ ইমরুল কায়েস। গত বিশ্বকাপে হুট করেই বিশ্বকাপ দলে ডাক পেয়েছিলেন। শুধু বিশ্বকাপেই নয় এরকম অভিজ্ঞতায় প্রায়ই পড়তে হয় তাকে। তাই এই বিষয়টাকে এখন উপভোগ করেন ইমরুল। তিনি বলেন, ‘যখন দলের মধ্যে আসা-যাওয়ার মধ্যে থাকি তখন অনেক কিছুই শিখি। নিজেকে উপলব্ধি করতে শিখি। এটা আমার জন্য ভাল, আমি এতে কখনো অনুৎসাহিত হই না।’

তবে ইমরুল মনে করেন, এ ধরনের ক্যাম্পের আয়োজন করা ইতিবাচক। ক্রিকেটারদের জন্য ভাল উদ্যেগ। ইমরুল জানান, ‘এটা খুবই ভাল দিক যে এখানে অনুশীলনের মধ্যে আছি। যদি সুযোগ আসে সেখানে গিয়ে যেকোনো পরিস্থিতিতে খেলতে আমি প্রস্তুত। হঠাৎ করে দলে ডাক পেয়ে খেলার চাপটা কিন্তু সহজ না।’

আগামী ৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট। বাংলাদেশের প্রথম ম্যাচ ৬ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বাংলাদেশ: ১৮১৪ ঘন্টা, মে ১৫, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 18:19:31