ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শতরানের জুটিতে প্রতিরোধ গড়লেন স্টারলিং-পোর্টারফিল্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, মে ১৫, ২০১৯
শতরানের জুটিতে প্রতিরোধ গড়লেন স্টারলিং-পোর্টারফিল্ড ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় উইকেট জুটিতে শতরান করে প্রতিরোধ গড়লেন পল স্টারলিং (৮২) ও উইলিয়াম পোর্টারফিল্ড (৫৩)। দু’জনেই হাফসেঞ্চুরি তুলে নেন। তবে ক্যাচ মিসের মহড়ায় স্টারলিং দু’বার ও পোর্টারফিল্ড একবার জীবন পান। এ রিপোর্ট খেলা পর্যন্ত ৩৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৬৩ রান করেছে আয়ারল্যান্ড।

এর আগে অভিষেক উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি। ত্রিদেশীয় সিরিজিই ওয়ানডে অভিষেক হয়েছিল তার।

যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বেশ খরুচে বোলিং করে কোনো উইকেট পাননি তিনি। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে নিজের অভিষেক উইকেট তুলে নিলেন এই ডানহাতি ফাস্ট বোলার। আইরিশদের দলীয় ৫৯ রানে অ্যান্ড্রু বালবার্নিকে উইকেটের পেছনে থাকা লিটন দাশের ক্যাচে বিদায় করেন তিনি।

আয়াল্যান্ডের বিপক্ষে দলে ফিরেই উইকেটের দেখা পান রুবেল হোসেন। নিউজিল্যান্ড সফরে সর্বশেষ ওয়ানডে খেলা রুবেলকে এই সিরিজে বাংলাদেশের আগের ম্যাচগুলোতে পাওয়া যায়নি। দলীয় চতুর্থ ওভারে আইরিশ ওপেনার জেমস ম্যাককলামকে লিটন দাশের ক্যাচে বিদায় করেন এই পেসার।

নিয়মরক্ষার ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও নিজেদের চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় টাইগাররা।  

২০১০ সালের পর আয়ারল্যান্ডের বিপক্ষে কোনো ম্যাচ হারেনি বাংলাদেশ। এছাড়া সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসী টিম টাইগার। আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ দলে এসেছে একাধিক পরিবর্তন। নিয়মরক্ষার এই ম্যাচে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন, লিটন দাস ও রুবেল হোসেন।  

লিটনকে জায়গা দিতে সরছেন সৌম্য সরকার। আগের দুই ম্যাচে ফিফটি করা এই ওপেনারকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এছাড়া মেহেদি হাসান মিরাজের পরিবর্তে বিশ্বকাপ স্কোয়াডে থাকা মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমানের পরিবর্তে রুবেল হোসেন এসেছেন একাদশে।  

আগের দুই ম্যাচে বড় ব্যবধানে হারিয়ে টাইগাররা আত্মবিশ্বাসে ভরপুর হয়ে থাকলেও স্থানীয় কনকনে ঠান্ডা আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে নেওয়া এখনও পুরোপুরি সম্ভব হয়নি তাদের। এদিক থেকে কিছুটা হলে এগিয়ে আছে আয়ারল্যান্ড।

বাংলাদেশ  একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম(উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আয়ারল্যান্ড একাদশ:  পল স্টারলিং, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বালবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রেইন, গ্রে উইলস, জর্জ ডকরিল, বয়েড র্যাংকিন, বেরি ম্যাককার্থি ও জস লিটল

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad