ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

মৌসুমের সেরা কোচ নির্বাচিত হয়েছেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ১:৫৪:৪৮ পিএম
গার্দিওলা। ছবি: সংগৃহীত

গার্দিওলা। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটিকে ‘ব্যাক টু ব্যাক’ ইংলিশ প্রিমিয়ার লিগ জিতিয়েছেন পেপ গার্দিওলা। সাবেক বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ পুরস্কারটাও পেলেন হাতে-নাতে। ২০১৮-১৯ মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা কোচ নির্বাচিত হয়েছেন গার্দিওলা। 

লিগ ম্যানেজার অ্যাসোসিয়েশন (এলএমএ) চলতি মৌসুমের প্রিমিয়ার লিগের সেরা কোচ ঘোষণা করেন গার্দিওলাকে। এই নিয়ে টানা দ্বিতীয়বার এই সম্মান পেলেন তিনি। 

প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বার সেরা কোচ নির্বাচিত হওয়া তৃতীয় ব্যক্তি হলেন গার্দিওলা। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও হোসে মরিনহো টানা দ্বিতীয়বার পুরস্কার জেতেন।  

দারুণ এই পুরস্কারে ভূষিত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন গার্দিওলা। ৪৮ বছর বয়সী কোচ এক ভিডিও বার্তায় বলেন, ‘এই পুরস্কার পাওয়া অত্যন্ত সম্মানের। আমি পুরস্কারটি আমার খেলোয়াড়দের সঙ্গে ভাগাভাগি করতে চাই কারণ তারাই সবকিছুর শিল্পী।’ 

২০১৭-১৮ মৌসুমে গার্দিওলার অধীনে প্রিমিয়ার লিগ ইতিহাসে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা জেতে সিটি। এবারও শুরু থেকে লিভারপুলের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিযোগীতা করে প্রিমিয়ার লিগের দ্বিতীয় সর্বোচ্চ ৯৮ পয়েন্ট নিয়ে শিরোপা উৎসব করল সিটিজেনরা। দুইবারই সেরা কোচ নির্বাচিত হলেন এই স্প্যানিশ কোচ। 

শনিবার (১৮ মে) এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডের মুখোমুখি হবে সিটি। প্রিমিয়ার লিগের আগে মৌসুমের ইএফএল কাপও জেতে তারা। এবার এফএ কাপ জিতে ঘরোয়া ট্রেবলও ঘরে তুলতে চায় গার্দিওলার দল। 

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘন্টা, মে ১৫, ২০১৯
ইউবি/এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 13:54:48