ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় স্কুল চ্যাম্পিয়নশিপে স্পন্সর ইসলামী ব্যাংক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১১
জাতীয় স্কুল চ্যাম্পিয়নশিপে স্পন্সর ইসলামী ব্যাংক

ঢাকা: জাতীয় স্কুল চ্যাম্পিয়নশিপের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বেসরকারি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। প্রতিযোগিতা আয়োজনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ৫ কোটি টাকা দিচ্ছে এই ব্যাংক।



দেশের প্রতিটি উপজেলা প্রায় ৪৮০০টি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ২৬ ডিসেম্বর থেকে জাতীয় স্কুল টুর্নামেন্ট শুরুর উদ্যোগ নিয়েছে বাফুফের স্কুল কমিটি। বুধবার রাজধানীর একটি হোটেলে প্রতিযোগিতর টাইটেল স্পন্সর ও কো-স্পন্সরদের নিয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ স্কুল কমিটির এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন,“আজকের কার্যক্রমের ওপরই আমাদের ভবিষ্যত নির্ভর করছে। এর মাধ্যমে স্কুলের শিক্ষার্থীদের ফুটবলে আকৃষ্ট করতে আমাদের এই প্রচেষ্টা। ফুটবলকে আরও জনপ্রিয় এবং সবার কাছে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। ”

বাফুফের স্কুল কমিটির সভাপতি ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান বলেন,“এই প্রতিযোগিতায় দেশের সবকটি উপজেলা থেকে প্রায় একলাখ ক্ষুদে ফুটবলার অংশ নেবে। আগামী প্রজন্মকে সঠিক পথে নিয়ে যাওয়া ও বিপদগামীতা থেকে বাঁচাতে আমাদের এই উদ্যোগ। ”

আয়োজকরা জানান, প্রতিটি উপজেলা থেকে প্রতিযোগিতা শুরু হবে। এরপর সেটা সেরা দলগুলোকে নিয়ে জেলা ও বিভাগীয় পর্যায় হয়ে কেন্দ্রীয় পর্ব হবে। দেশের সেরা ১৪টি স্কুলকে নিয়ে হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

এদিকে প্রতিযোগিতার কো-স্পন্সর হিসেবে থাকছে প্রাণ গ্রুপ, প্ল্যান বাংলাদেশ ও আশিয়ান সিটি। এদের মধ্যে প্ল্যান বাংলাদেশ প্রতিযোগিতার জন্য ১০ হাজার ফুটবল দেবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ৩০ নভেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।