ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফন ডাইক, গোলরক্ষক অ্যালিসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মে ১৩, ২০১৯
প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফন ডাইক, গোলরক্ষক অ্যালিসন বর্ষসেরা ফন ডাইক, গোলরক্ষক অ্যালিসন-ছবি: সংগৃহীত

নিজ দলকে চ্যাম্পিয়ন করার জন্য একেবারে শেষ পর্যন্ত লড়ে গেছেন। তবে ম্যানচেস্টার সিটির কাছে আর পেরে উঠলো না লিভারপুল। কিন্তু পারফরম্যান্স করে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরার পুরস্কার ঠিকই বাগিয়ে নিয়েছেন অল রেডসদের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

২০১৮-১৯ মৌসুমে লিভারপুলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন ছিলেন নেদারল্যান্ডসের এই তারকা। তিনি লিগে দলের হয়ে প্রতিটি ম্যাচই খেলেছেন।

যেখানে দলের হয়ে মাত্র ৩৫ মিনিট মাঠে ছিলেন না।

ফন ডাইক প্রিমিয়ার লিগে মাত্র তৃতীয় ডিফেন্ডার যে, বর্ষসেরার পুরস্কার জিতলেন। এর আগে নেমানজা ভিদিক ও ভিনসেন্ট কোম্পানি এই কীর্তি গড়েছিলেন। লিগের ২০ দলের অধিনায়ক, সমর্থক ও ফুটবল বিশেষজ্ঞদের ভোটে এই সেরা নির্বাচিত করা হয়।

এই মৌসুমে লিভারপুলের রক্ষণে মূলত ফন ডাইকের নেতৃত্বেই খেলেছে দলটি। যেখানে ৩৭ ম্যাচের ২০টিতেই কোনো গোল হজম করেনি অ্যানফিল্ডের দলটি। শিরোপা জয়ী ম্যানসিটিরও অবশ্য একইরকম ফলাফল। তবে রক্ষণ সামলানোর পাশাপাশি লিগে চারটি গোলও করেছেন ২৭ বছর বয়সী ফন ডাইক।

গত মাসেই সিটির রাহিম স্টারলিংকে হটিয়ে পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার হয়েছিলেন ফন ডাইক। ফলে ক্লাব সতীর্থ মোহামেদ সালাহর পর তিনি দুটি ট্রফিই ঘরে তুললেন। গত মৌসুমে সালাহ এই পুরস্কারগুলো জিতেছিলেন।

এদিকে প্রিমিয়ার লিগের সেরা গোলরক্ষকের পুরস্কার ‘গোল্ডেন গ্লোভ’র পুরস্কার জিতেছেন ফন ডাইকেরই ক্লাব সতীর্থ-গোলরক্ষক অ্যালিসন। সিটির এডারসনকে হটিয়ে এই মূল্যবান পুরস্কারটি ঘরে তোলেন তিনি। অ্যালিসন লিগে ২১টি ম্যাচে ক্লিন শীট ছিলেন। যেখানে এডারসন ২০ ম্যাচে ক্লিন শীট দেখিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।