ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খেলার মাঝেই ইফতার, ১৩ মিনিট পরেই জিয়াচের গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ৯, ২০১৯
খেলার মাঝেই ইফতার, ১৩ মিনিট পরেই জিয়াচের গোল ইফতার করার ১৩ মিনিট পরেই গোল করেন জিয়াচ-ছবি: সংগৃহীত

টটেনহ্যাম-আয়াক্স ম্যাচের তখন ২২তম মিনিট। ইফতারের সময় হয়ে গেছে। কিন্তু ম্যাচে বিরতির কোনো সুযোগ নেই। তাই খেলার মাঝেই আয়াক্সের হাকিম জিয়াচ ও নুসশেয়ার মাজরাউই দৌড়ে সাইডলাইনে গিয়ে কিছু খাবার মুখে দিয়ে ইফতার সেরে আবার মাঠে ফিরে যান। ওই মুহূর্তের ছবি অনলাইনে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার (৮ মে) রাতে ইংলিশ ক্লাব টটেনহ্যামের মুখোমুখি হয়েছিল ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স। ম্যাচটি রোজা রেখেই খেলেছেন আয়াক্সের দুই মুসলিম ফুটবলার।

ফলে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত না খেয়েই ছিলেন তারা।

ইফতার করাই যেন নতুন উদ্যমে শুরু করলেন দুই ফুটবলার। সবাইকে চমকে দিয়ে ইফতার করার ঠিক ১৩ মিনিট পরেই গোলের দেখাও পেয়ে যান আয়াক্সের মরোক্কান ফুটবলার জিয়াচ। দলও এগিয়ে যায় ২-০ গোলে।  

প্রথম লেগে লন্ডনের মাঠে ১-০ গোলে জিতে ফিরেছিল আয়াক্স। ফিরতি লেগে নিজেদের মাঠেও খেলার মাত্র ৫ম মিনিটেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ম্যাথিস ডি লিট। এরপর জিয়াচের ওই গোল। কিন্তু পাহাড়সম এই ব্যবধানও লুকাস মোউরার হ্যাটট্রিকে পেরিয়ে যায় মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এদিকে রমজানে রোজা রেখে খেলাটা যে কতটা কষ্টের তা ভালোভাবেই অনুভব করতে পারেন চ্যাম্পিয়নস লিগের আরেক ফাইনালিস্ট লিভারপুলের তারকা মোহামেদ সালাহ। ২০১৪ সালে চেলসির হয়ে খেলার সময় সালাহ বলেছিলেন, ‘রমজানে খেলা আমার জন্য কিছুটা কঠিন, কারণ প্রতিদিন আমাদের দুটি করে ট্রেনিং সেশন থাকত। আবহাওয়াও থাকত গরম এবং আমি প্রতিটি ম্যাচই খেলতাম। ’

‘আপনি যখন দিনে দু’বার ট্রেনিং করবেন, দ্বিতীয় সেশনে আপনার শক্তি কমে যাবে। তবে এটা (রোজা) আমার জন্য বিশেষ কিছু, তাই আমি খুবই খুশি এবং আমি ভালো অনুভব করি। ’

গত ৭ মে থেকে শুরু হয়েছে এবারের রমজান মাস। আগামী এক মাস সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্য প্রতিদিন সূর্যাস্ত থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার থেকে বিরত থাকবেন মুসলিমরা।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।