ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

জাতীয় দলের জার্সিতে ফিরছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৯ ২:৪০:১৯ পিএম
ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

ইউরোপের নতুন আসর নেশনস কাপে নিজ দেশ পর্তুগালের হয়ে একটি ম্যাচেও খেলেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবার জাতীয় দলের হয়ে ফিরছেন জুভেন্টাস ফরোয়ার্ড। বিষয়টি নিশ্চিত করেছেন পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোস।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়ের পরপরই জাতীয় দল থেকে স্বেচ্ছায় নির্বাসেনে চলে যান রোনালদো। এই সময় পর্তুগালের ছয়টি আর্ন্তজাতিক ম্যাচে ছিলেন না ৩৪ বছর বয়সী মহাতারকা।

এবার ঘরের মাটিতে নেশনস কাপের সেমিফাইনাল ও ফাইনাল আয়োজন করতে যাচ্ছে পর্তুগাল। ৫ জুন ‍সেমিফাইনালে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিকরা। এই ম্যাচটিতেই ফিরছেন সিআর সেভেন। জয়ী দল ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেতে পারে ইংল্যান্ড বা হল্যান্ডকে।

স্পোর্টস টিভিকে কোচ সান্তোস বলেন, ‘হ্যাঁ, সিআর সেভেন নিশ্চিতভাবে স্কোয়াডে থাকছে। ২৩ মে মূল দল ঘোষণা করা হবে।’

গ্রুপ পর্বে প্রিয় শিষ্যের অনুপস্থিতি নিয়ে পর্তুগিজ কোচ আরো বলেন, ‘গ্রুপ পর্বে তার অনুপস্থিতি পুরোপুরি নিয়মসম্মত ও বোধগম্য ছিল। বিষয়টি সে (রোনালদো) এরইমধ্যে ব্যখ্যা করেছে।’

দুই মাস আগে ২০২০ ইউরো কোয়ালিফায়ার ম্যাচে ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে খেলেছিলেন রোনালদো। এরপর থেকে পুনরায় নির্বাসনে চলে যান তিনি। তিন বছরের মধ্যে টানা দুইটি ইউরো আসরের ফাইনাল খেলবে পর্তুগাল। ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছিল রোনালদোরা।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী নাম্বার সেভেন রোনালদো পর্তুগালের জার্সিতে ১৫৬ ম্যাচ খেলে গোল করেছেন ৮৫টি।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘন্টা, মে ০৯, ২০১৯ 
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-09 14:40:19