ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

ক্রিকেট

নিরাপত্তা পর্যবেক্ষণ করেই শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ৮, ২০১৯
নিরাপত্তা পর্যবেক্ষণ করেই শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত নিজামউদ্দিন ও বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন (ডানে)

৩০ মে থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের পরপরই সীমিতি ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু গত ২৫ এপ্রিল দেশটিতে ভয়াবহ বোমা হামলায় ২৫০ জনের বেশি মানুষের প্রাণ হারানোয় পুরো শ্রীলঙ্কা জুড়েই এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

এমন অবস্থায় দেশটি সফরে বাংলাদেশ দল যাবে কিনা তাই নিয়ে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত না হলে কোথাও সফরে যাবে না বলেই জানিয়ে দিয়েছে বোর্ড।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, শ্রীলঙ্কার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করছে বিসিবি। সম্পূর্ণ নিশ্চিত না হয়ে কোনো সিদ্ধান্ত নেবে না বিসিবি।

এরই মধ্যে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সফর বাতিল করেছে শ্রীলঙ্কা। নিরাপত্তা নিশ্চিত না হলে কথা অনুযায়ী জুলাইয়ের ২৫, ২৭ ও ২৯ তারিখের বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডেও বাতিল হতে পারে।

নিজামউদ্দিন বলেন, ‘আমরা ওই ঘটনা নিয়ে বেশ উদ্বিগ্ন। এ বিষয়ে আমরা পররাষ্ট্র মন্ত্রণালয় ও শ্রীলঙ্কা দূতাবাসে কথা বলবো। এছাড়া এ মাসের শেষের দিকে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গেও কথা বলবো। ’

এর আগে গেলো মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ এক সন্ত্রাসী হামলা থেকেও অল্পের জন্য বেঁচে যায় বাংলাদেশ দল। তারই পরিপ্রেক্ষিতে নিরাপত্তা নিশ্চিত না হলে আর কোনো দেশে সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। চলতি ত্রিদেশীয় সিরিজেও নিরাপত্তার ভিত্তিতেই আয়ারল্যান্ডে গেছেন মাশরাফি বিন মর্তুজারা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa