ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ঠান্ডাকে অজুহাত ছাড়া কিছু ভাবছেন না মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, মে ৭, ২০১৯
ঠান্ডাকে অজুহাত ছাড়া কিছু ভাবছেন না মাশরাফি ঠান্ডাকে অজুহাত ছাড়া কিছু ভাবছেন না মাশরাফি

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শুরুতে প্রস্তুতি ম্যাচে এক ধাক্কাই খেল বাংলাদেশ। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ব্যাট কিংবা বল কোনোভাবেই পাত্তা পেলেন না টাইগাররা। সফরটা তাই শুরু হলো ৮৮ রানের বড় হার দিয়ে।

বাংলাদেশের তীব্র গরম থেকে আইরিশ ঠান্ডা কন্ডিশন টাইগারদের এই ম্যাচে ভুগিয়েছে বলে অনেকেই মতামত দিচ্ছেন। তবে এমন কন্ডিশন মেনে নিলেও ঠান্ডাকে অজুহাত হিসেবে নিতে চান না লাল-সবুজের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

যদিও প্রস্তুতি ম্যাচে তিনি খেলেননি। ম্যাচে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান।

৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টাইগাররা। ডাবলিনে বাংলাদেশ সময় ম্যাচটি বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে।

এ ম্যাচের আগে সাংবাদিকদের মাশরাফি বলেন, ‘আমার কাছে মনে হয় না এই ঠান্ডা আমাদের এডজাস্ট হবে। এখানে যারা থাকে তারাও ঠান্ডার সঙ্গে স্ট্রাগল করে। সো ঠান্ডার টাইমে এটা এডজাস্ট করার সুযোগ নেই। মানসিকভাবে শক্ত হতে হবে। ঠান্ডায় খেলা আলটিমেটলি এটা অজুহাত ছাড়া আর কিছু হবে না। তাই এটাকে এডজাস্ট করে নিয়েই খেলতে হবে।

এদিকে ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচে নামার আগে সতর্ক হয়েই মাঠে যেতে হবে বাংলাদেশকে। কেননা গতকাল উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আইরিশদের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান উইন্ডিজদের দুই ওপেনার শাই হোপ ও জন ক্যাম্পেবেল।

ম্যাশ আরও বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ টিমে ভালো কিছু খেলোয়াড় আছে। শাই হোপ আমাদের দেশেও ভালো করেছে। ব্রাভো আছে। ওদের পেস অ্যাটাকটাও ভালো। কালকে ওরা ভালো একটা ম্যাচ খেলেছে। আর আমরা অনুশীলন ম্যাচটা হেরেছি। আমাদের গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে সবকিছু ঠিকমতো এক্সিকিউশন করা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।