ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিটির সঙ্গে ইঁদুর-বিড়াল দৌড়ে ফের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মে ৫, ২০১৯
সিটির সঙ্গে ইঁদুর-বিড়াল দৌড়ে ফের শীর্ষে লিভারপুল ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে কে চ্যাম্পিয়নের মুকুট পরবে, তা মীমাংসা হতে হয়তো আরও কিছুদিন সময় লাগবে। তবে ম্যানচেস্টার সিটির সঙ্গে যে ইঁদুর-বিড়াল দৌড় থামাচ্ছে না লিভারপুল, নিজেদের সর্বশেষ ম্যাচে তা আরেকবার দেখালো ইয়র্গান ক্লপের শিষ্যরা। নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে শেষ মুহূর্তে দিভোগ ওরিগির গোলে ৩-২ ব্যবধানে জয় পায় তারা।

শনিবার নিউক্যাসেলের মাঠ সেন্ট জেমস পার্কে আতিথেয়তা নিতে গিয়ে ১৩ মিনিটে ভার্জিল ভন ডাইকের গোলে লিড পায় লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ডের কর্ণার থেকে গোলটি করেন এই ডাচ ডিফেন্ডার।

তবে ৭ মিনিট পরেই ক্রিস্টিয়ান আটসুর গোলে সমতা পায় নিউক্যাসেল।

ম্যাচের ২৮ মিনিটে আলেক্সান্ডার আরনল্ডের ক্রসে গোল করেন লিভারপুলের সেরা তারকা মোহামেদ সালাহ। লিগে এ নিয়ে সর্বোচ্চ ২২ গোল করলেন এই মিশরীয় তারকা। আরও একবার এগিয়ে যায় সফরকারীরা। কিন্তু বিরতির ৫৪ মিনিটে রনদনের গোলে ফের সমতা পায় স্বাগতিকরা।

৬৯ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে মাথায় গুরুতর আঘাত পান সালাহ। আর কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে। সালাহ’র বদলি হিসেবে ওরিগি মাঠে নেমে বাজিমাত করেন। ৮৬ মিনিটে জাদরান শাকিরিরি ফ্রি-কিক থেকে হেডের মাধ্যমে দারুণ গোলটি করে দলকে রোমাঞ্চকর জয় উপহার দেন এই বেলজিয়ান তারকা।

লিগে ৩৭ ম্যাচে ২৯ জয় ও সাত ড্রয়ে ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরলো লিভারপুল। অল রেডসদের থেকে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৯২ পয়েন্ট নিয়ে নেমে গেছে দ্বিতীয় স্থানে।

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।