ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোমার কোচ হচ্ছেন মরিনহো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ৪, ২০১৯
রোমার কোচ হচ্ছেন মরিনহো! হোসে মরিনহো। ছবি: সংগৃহীত

বর্তমানে চাকরিহীন অবস্থায় আছেন হোসে মরিনহো। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর এখনো নতুন ক্লাবের দায়িত্ব নেননি। তবে আগামী মৌসুমে হয়তো ইতালিয়ান ক্লাব এএস রোমার মাঠ স্তাদিও অলিম্পিকোতে দেখা যেতে পারে পর্তুগিজ কোচকে।

এল’ইকুইপ নামে এক ফরাসি দৈনিক পত্রিকা দাবি করেছে, মরিনহোকে তিন বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে রোমা।

এখনো সেই প্রস্তাব গ্রহণ করেননি মরিনহো।

আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগের জন্য কোয়ালিফাইড হলে তবেই রোমান গ্ল্যাডিয়েটরদের দায়িত্ব নিতে পারেন এই স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ কোচ।

সিরি’আ লিগে ভাল অবস্থানে নেই রোমা। ৩৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে দলটি। আগামী মৌসুমে চ্যাম্পিয়্নস লিগের টিকেট পেতে হলে তাদের উঠতে হবে শীর্ষ চারে। সেক্ষেত্রে বাকি চার ম্যাচ জিতে রোমাকে টপকাতে হবে ৫৯ পয়েন্ট নিয়ে চারে থাকা আটালান্টাকে। লিগ শিরোপাটা আগেই ঘরে তুলেছে ৮৯ পয়েন্ট নিয়ে সিংহাসনে বসা জুভেন্টাস।

মরিনহোকে ফেরানোর কথা ভাবছে তার সাবেক ক্লাব ইন্টার মিলানও। ২০১০ সালে নেরাজ্জুরিদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা এনে দিয়েছেন তিনি। এক্ষেত্রে ইন্টার অবশ্য আন্তনিও কন্তেকেও তালিকায় রেখেছে। চেলসি ছাড়ার পর থেকে আর কোনো ক্লাবের দায়িত্ব নেননি এই ইতালিয়ান কোচ।

এছাড়া আগামী মৌসুমে মরিনহোর পিএসজিতে যাওয়ারও গুঞ্জন উঠেছিল। তবে চ্যাম্পিয়নস লিগে দুর্বল পারফরম্যান্স সত্ত্বেও ফরাসি ক্লাবটি টমাস টুখেলকেই নেইমার-এমবাপ্পেদের দায়িত্বে রাখছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘন্টা, মে ০৪, ২০১৯
ইউবি/এমএমএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।