ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চেলসি-আর্সেনাল ফাইনাল চান না আউবামেয়াং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মে ৪, ২০১৯
চেলসি-আর্সেনাল ফাইনাল চান না আউবামেয়াং পিয়েরে-এমেরিক আউবামেয়াং। ছবি: সংগৃহীত

ইউরোপা লিগে চেলসি-আর্সেনাল ফাইনাল চান না বলে জানিয়েছেন, গানারদের গেবানিজ ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক আউবামেয়াং। উয়েফার দ্বিতীয় সর্বোচ্চ এই আসরের এবার ফাইনাল হবে আজারবাইজানের রাজধানী বাকু’র বাকু অলিম্পিক স্টেডিয়ামে।

একই শহরের দুই ক্লাব চেলসি-আর্সেনালের লড়াই ‘লন্ডন ডার্বি’ হিসেবে পরিচিত। ইতোমধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে সাক্ষাৎ হয়েছে দুই দলের।

দুই ক্লাবই জিতেছে একবার করে। তবে ইউরোপা লিগে লন্ডন ডার্বি চান না সাবেক বুরুশিয়া ডর্টমুন্ড তারকা।

ফাইনালে চেলসির পরিবর্তে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টকে প্রতিপক্ষ হিসেবে পাওয়ার ইচ্ছে ২৯ বছর বয়সী ফরোয়ার্ডের, ‘আমি তাদের চাই না। তারা দুর্দান্ত দল কিন্তু আশা করি আমরা প্রথমে ফাইনালে যাব এবং পছন্দ করব ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে খেলতে। কারণ আমরা এরই মধ্যে চেলসির বিপক্ষে খেলে ফেলেছি (প্রিমিয়ার লিগে)। আমি জানি ফ্রাঙ্কফুর্ট খুব ভাল দল, যদি আমরা উভয়ে ফাইনালে যাই, তবে আমাদের জন্য ম্যাচটি খুব কঠিন হবে। ’

২০১৮-১৯ মৌসুমের ইউরোপা ফাইনালের পথে একধাপ এগিয়ে গেছে আর্সেনাল। শেষ চারের প্র্রথম লেগে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে ৩-১ ব্যবধানে হারিয়েছে তারা। গানারদের শেষ গোলটি করেছেন আউবামেয়াং। বৃহস্পতিবার দিবাগত রাতে (৯ মে) উনাই এমেরির দল ফিরতি লেগ খেলবে ভ্যালেন্সিয়ার মাঠে।

আউবামেয়াংরা স্বস্তিতে থাকলেও দুশ্চিন্তায় অস্থির নগর প্রতিদ্বন্দ্বী চেলসি। ফ্রাঙ্কফুর্টের মাঠ থেকে ১-১ ব্যবধান নিয়ে ফিরেছে ব্লুজরা। ফাইনালে যেতে হলে ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে জয় অথবা গোলশূন্য ড্র ছাড়া বিকল্প নেই মাউরিসিও সারির শিষ্যদের সামনে।

চেলসি-আর্সেনাল যদি ফাইনালে উঠে তবে ৪৭ বছর পর এটিই হবে ইউরোপা লিগের অল ইংলিশ ফাইনাল। সর্বশেষ ১৯৭২ সালের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই ইংলিশ ক্লাব টটেনহ্যাম ও উলভস। অবশ্য টুর্নামেন্টের তখন নাম ছিল উয়েফা কাপ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘন্টা, মে ০৪, ২০১৯ 
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।