ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের দশে বাংলাদেশ, শীর্ষে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, মে ৩, ২০১৯
টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের দশে বাংলাদেশ, শীর্ষে পাকিস্তান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল-ছবি: সংগৃহীত

শুক্রবার (০৩ মে) টি-টোয়েন্টির সর্বশেষ র‍্যাংকিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এবারের তালিকায় আছে ৮০টি দল। যেখানে সবার শীর্ষে ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান। বাংলাদেশ আছে দশম স্থানে।

শীর্ষে থাকা পাকিস্থানের রেটিং পয়েন্ট ২৮৬। ২৬২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা।

সমান ২৬১ পয়েন্ট নিয়ে তিন ও চারে দুই চির প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এই দুইয়ের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে ভারত। ছয়ে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ২৫৪।  

ওয়ানডে ক্রিকেটে দারুণ করলেও টি-টোয়েন্টিতে এখনো সেভাবে নজর কাড়তে পারেনি বাংলাদেশ। সীমিত ওভারের এই ফরম্যাটে টাইগাররা পিছিয়ে আছে আফগানিস্তানের মতো নবাগত শক্তির চেয়েও। ২২০ পয়েন্ট নিয়ে দশে টাইগাররা। সাতে থাকা আফগানদের পয়েন্ট ২৪১।  

রশিদ-নবীরা পেছনে ফেলেছেন শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মতো টি-টোয়েন্টি শক্তিকেও। ২২৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে ক্যারিবিয়ানরা। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে আটে লঙ্কানরা।
 
তবে এবার সবচেয়ে বড় লাফটা দিয়েছে নবাগত নেপাল। ১৪ থেকে তারা উঠে এসেছে ১১তম স্থানে। তাদের পেছনে পড়ে গেছে জিম্বাবুয়ে (১৩), আয়ারল্যান্ডের ১৫) মতো দলগুলো।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘন্টা, মে ০৩, ২০১৯
ইউবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad