ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৪৫ বছর বয়স পর্যন্ত খেলবেন মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মে ৩, ২০১৯
৪৫ বছর বয়স পর্যন্ত খেলবেন মেসি! মেসি-ছবি: সংগৃহীত

আগামী ২৪ জুন ৩২ বছরে পা রাখবেন। অনেকে ভাবছেন ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে আছেন লিওনেল মেসি। কিন্তু বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ বলেছেন অন্য কথা। ৪৫ বছর পর্যন্ত খেলবেন মেসি, এমনটাই জানিয়েছেন তিনি। ৪৫ বছরের আগে মেসি বুটজোড়া তুলে রাখবেন না বলে বিশ্বাস বার্সা প্রেসিডেন্টের। এবং ভবিষ্যতেও আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে ক্যাম্প ন্যুয়ে রাখতে চান তিনি।

গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্তোমউ জানান, মেসি তার শেষ ম্যাচ পর্যন্ত বার্সাতে থাকবেন।

তিনি আরো বলেন, ‘আপনি তার (মেসি) খেলা উপভোগ করছেন।

এবং আপনি কি এটা বাদ দিয়ে ভাববেন কখন অবসর নেবে মেসি? এমনকি সে ৪৫ বছর পর্যন্ত খেলতে পারে। কে জানে? আমরা জানি, সে আরো তিন, চার, পাঁচ বছরের অধিক খেলতে চায়। আমরা জানি না তা কত বছর হবে। ’

সময় যত গড়িয়ে যাচ্ছে ততোই মেসি জাদুতে মুগ্ধ হচ্ছে ফুটবল বিশ্ব। সম্প্রতি চ্যাম্পিয়নস লিগের সেমিতে ক্যাম্প ন্যুয়ে জোড়া গোল করে একাই গুঁড়িয়ে দিয়েছেন লিভারপুলকে। ছুঁয়েছেন বার্সার হয়ে ৬০০তম গোলের মাইলফলক।

সব প্রতিযোগিতা মিলে ৩৬ গোল করে চলতি মৌসুমের লা লিগা ও ইউরোপের শীর্ষ গোলদাতাদের সিংহাসনে বসেছেন মেসি। আর্মব্যান্ড পরার প্রথম মৌসুমে জিতেছেন লা লিগা। এমনকি চ্যাম্পিয়নস লিগ ও কোপা দেল রে ট্রফি থেকে নিঃশ্বাস দূরত্বে তিনি। ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের পথেও সবার সামনে মেসি।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।