ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলও মেনে নিল মেসির শ্রেষ্ঠত্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ২, ২০১৯
লিভারপুলও মেনে নিল মেসির শ্রেষ্ঠত্ব লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

ক্যাম্প ন্যুয়ে হারের পর লিওনেল মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছেন লিভারপুলের দুই তারকা। 'অল রেডস'দের দুই ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও অ্যান্ড্রু রবার্টসনের মতে, মেসিই বিশ্বের সেরা খেলোয়াড়।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে পিএফএ (প্রফেশনাল ফুটবল অ্যাসোসিয়েশন) পুরস্কারজয়ী ফন ডাইকের কাঁধে দায়িত্ব ছিল মেসিকে সামলানোর। কিন্তু শত চেষ্টাতেও আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে থামাতে পারেননি বিশ্বের সবচেয়ে দামী এই ডাচ সেন্টার ব্যাক।

চ্যাম্পিয়নস লিগের শেষ চারের প্রথম লেগে জোড়া গোল করে বার্সেলোনাকে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে দিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। স্পর্শ করেছেন বার্সার হয়ে ৬০০তম গোলের চূড়া।

শিষ্যদের মতো মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিতে কার্পণ্য করেননি লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপও। ফ্রি-কিক থেকে মেসির করা ম্যাচের তৃতীয় গোলটির পর তো হেসেই দিয়েছিলেন এই জার্মান।  মেসির ৬০০তম গোলের মাইলফলক ছোঁয়াকে সম্মান জানিয়ে তিনি বলেন, ‘আমি আগেই জানতাম মেসি বিশ্বের সেরা খেলোয়াড় এবং আজ আবার তা দেখলাম, আমি আশ্চর্য হইনি। এই মুহূর্তে সে অদম্য। ’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।