ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বার্সেলোনার হয়ে ৬০০ গোলের চূড়ায় মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, মে ২, ২০১৯
বার্সেলোনার হয়ে ৬০০ গোলের চূড়ায় মেসি বার্সেলোনার হয়ে ৬০০ গোলের চূড়ায় মেসি

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল করে অনন্য এক কীর্তিতে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এই নিয়ে কাতালান জায়ান্টদের জার্সিতে তার ৬০০ গোলের চূড়া স্পর্শ করা হয়ে গেল।

ম্যাচের ২৬তম মিনিটে জর্দি আলবার নিচু পাস থেকে দুর্দান্ত এক ডাইভে গোল করে বার্সাকে এগিয়ে দিয়েছিলেন লুইস সুয়ারেজ। এরপর ৭৫তম মিনিটে সুয়ারেজের শট বারে লেগে ফিরে এলে ফিরতি শটে ব্যবধান দ্বিগুণ করেন বার্সা অধিনায়ক।

৮২তম মিনিটে ম্যাচে ফিরতে মরিয়া লিভারপুলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মেসি। ৩০ গজ দূরে থেকে নেওয়া বাঁ পায়ের বাঁকানো শটে যে গোলটি বার্সা অধিনায়ক করলেন তা ফুটবল ভক্তদের চোখে অনেকদিন  লেগে থাকবে সন্দেহ নেই। এই গোলেই বার্সার হয়ে তার ৬০০ গোলের মাইলফলক ছোঁয়া হয়ে যায়।

বার্সেলোনার হয়ে ৬০০ গোলের চূড়ায় মেসি

গত সপ্তাহে ইন্টার মিলানের বিপক্ষে গোল করে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। এবার একই  কীর্তিতে নাম লেখালেন মেসি। তবে রোনালদোর গোল অবশ্য নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে নয়। নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ক্যারিয়ার শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ এবং এখন জুভেন্টাসের হয়ে তার মোট গোলের সংখ্যা ৬০০।  সবচেয়ে বেশি ৪৫০ গোল রিয়ালের হয়ে। আর মেসির ক্ষেত্রে ক্লাবের নামটি শুধুই বার্সেলোনা।

আগামী বুধবার (৮ মে) অ্যানফিল্ডে অনুষ্ঠেয় দ্বিতীয় লেগে বার্সেলোনাকে আতিথ্য দেবে লিভারপুল।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমএইচএম/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।