ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, মে ২, ২০১৯
হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ক্যাসিয়াস ইকার ক্যাসিয়াস

অনুশীলনের সময় হৃদরোগে আক্রান্ত হয়েছেন স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। বুধবার (১ মে) ক্যাসিয়াসের পর্তুগিজ ক্লাব এফসি পোর্তো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

হৃদরোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে ৩৭ বছর বয়সী এই সাবেক রিয়াল মাদ্রিদ তারকাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেওয়ার পর দ্রুতই অস্ত্রোপাচার করে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

চিকিৎসকরা যদিও বলছেন বর্তমানে ক্যাসিয়াসের অবস্থা শঙ্কামুক্ত, তবু মৌসুমের বাকি সময় তার মাঠে নামার কোনো সম্ভাবনা নেই।

স্প্যানিশ ফুটবলে জীবন্ত কিংবদন্তি হিসেবে বিবেচনা করা হয় ক্যাসিয়াসকে। জাতীয় দলের হয়ে ৩টি বড় শিরোপা ছাড়াও ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে ৫টি লা লিগা ও ৩টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। ১৬ বছরের সফল ক্যারিয়ার শেষে তিনি রিয়াল ছেড়ে ২০১৫ সালে পোর্তোয় যোগ দেন। সেখানে এরইমধ্যে ৪ মৌসুম কাটিয়েও ফেলেছেন।

ক্যাসিয়ারের হৃদরোগে আক্রান্ত হওয়ার খবর মুহূর্তেই ফুটবল বিশ্বে ছড়িয়ে পড়লে সাবেক ও বর্তমান সতীর্থরা তার দ্রুত আরোগ্য কামনা করেছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছেন জাতীয় দল ও রিয়ালে তার সাবেক সতীর্থ সার্জিও রামোস, আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল, রিয়াল ফরোয়ার্ড গ্যারেথ বেল, স্পেন ও বার্সার কিংবদন্তি কার্লোস পুয়েলসহ আরও অনেকে। এছাড়া ক্যাসিয়াসের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছে এফসি পোর্তো, ভ্যালেন্সিয়া, বার্সেলোনা, এএস রোমা, ম্যানচেস্টার সিটিসহ ইউরোপের অধিকাংশ বড় ক্লাব।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমএইচএম/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।