ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মে ১, ২০১৯
দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফি মাশরাফি বিন মর্তুজা/ছবি: বাংলানিউজ

প্রথমে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং পরে ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ খেলতে প্রায় দেড় মাসের জন্য আজ দেশ ছেড়েছেন টাইগাররা। এই দীর্ঘ সফরে সাফল্য বয়ে আনার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিশ্বকাপে দল যেন সেরা পারফরম্যান্স করতে পারে দেশ ছাড়ার আগে এজন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে মাশরাফি বলেন, 'সবাই আমাদের জন্য দোয়া করবেন। আমরা ভালো খেলতে চাই।

আর এটা নিজেদের মেলে ধরার বড় সুযোগ। আমরাও চেষ্টা করবো তেমন কিছু করার। ' 

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের সিরিজটিকে ধরা হচ্ছে প্রস্তুতিমূলক। তাছাড়া ইংল্যান্ডের সঙ্গে আয়ারল্যান্ডের কন্ডিশনও প্রায় একই। ফলে বিশ্বকাপ মিশন শুরুর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ টাইগারদের জন্য ভালো একটি প্রস্তুতিই বলা যেতে পারে।

ছবি: বাংলানিউজ
বুধবার (১ মে) বেলা ১১টায় আয়ারল্যান্ডের উদ্দেশ্যে মাশরাফির নেতৃত্বে ঢাকা ছাড়ে টাইগাররা।  

দুবাইয়ে যাত্রা বিরতির পর আয়ারল্যান্ড পৌঁছাবে মাশরাফিবাহিনী। তবে সকালে দলের সঙ্গে যাননি অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি রাতে সপরিবারে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। আর মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে ঢাকা ছেড়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা ফরহাদ রেজা।

ছবি: বাংলানিউজ৫ মে ত্রিদেশীয় সিরিজ শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আয়ারল্যান্ডে পৌঁছে শুক্রবার ও শনিবার অনুশীলন করবে দল। ৫ মে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ১৭ মে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে সেখান থেকে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। ২৬ মে কার্ডিফে পাকিস্তান আর ২৮ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা।

ছবি: বাংলানিউজ৩০ মে এবারের বিশ্বকাপ আসর শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। ৫ জুন টাইগাররা লড়বে কিউইদের বিপক্ষে, ৮ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। শিডিউল অনুযায়ী ১১ জুন রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ, ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ২০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ০১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।