ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

রেকর্ড গড়েই শততম ম্যাচ রাঙালেন সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
রেকর্ড গড়েই শততম ম্যাচ রাঙালেন সালাহ মোহামেদ সালাহ-ছবি: সংগৃহীত

সমালোচকরা হয়তো ভেবেছিল, এক মৌসুম পরেই হারিয়ে যাবেন মোহামেদ সালাহ। কিন্তু ‘মিশরীয় কিং’ যে অন্য ধাতুতে গড়া! অ্যানফিল্ডে হাডার্সফিল্ডের বিপক্ষে জোড়া গোল করে অনন্য এক রেকর্ড ভেঙে আরেকবার নিজের জাত চেনালেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।

২০১৭ সালে এএস রোমা থেকে লিভারপুলে নাম লেখানোর প্রথম মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে রেকর্ড ৩২ গোল করে গোল্ডেন বুট জেতেন সালাহ। শনিবার (২৭ মে) অল রেডসদের জার্সিতে সব প্রতিযোগিতা মিলে ১০০তম ম্যাচ খেলতে নামেন তিনি।

আর ম্যাচের ৮৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে মুকুটে আরেকটি পালক যুক্ত করেন সালাহ। লিভারপুলের হয়ে ১০০তম ম্যাচে সবচেয়ে বেশি গোল এখন তার দখলে। ৬৯ গোল করে ‘নাম্বার ইলেভেন’ পেছনে ফেলেছেন অ্যানফিল্ডের সাবেক দুই কিংবদন্তি রজার হান্ট এবং স্যাম রেবোল্ডকে। ১০০তম ম্যাচ শেষে দু’জনের নামের পাশে ছিল ৬৮টি গোল।

চলতি মৌসুমেও প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের দৌড়ে শীর্ষে আছেন সালাহ। সিংহাসনটা অবশ্য তাকে ভাগাভাগি করতে হচ্ছে ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো ও আর্সেনালের গেবানিজ তারকা পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের সঙ্গে। তিনজনেই করেছেন ১৯ গোল। তবে অ্যাসিস্টে পিছিয়ে আছেন সালাহ। আগুয়েরো সতীর্থদের দিয়ে করিয়েছেন ৮ গোল। সালাহর অ্যাসিস্ট ৭টি। অবামেয়াংয়ের ৫।

সালাহর মাইলফলক ছোঁয়ার দিনে লিভারপুল ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে লিগ টেবিলের একেবারে তলানির দল হাডার্সফিল্ডকে। জোড়া গোল করেছেনে সালাহ ও সাদিও মানে। ম্যাচের প্রথম মিনিটে গোলটি করেছেন নেবি কেইটা।

এই জয়ে ৩৬ ম্যাচ ৯১ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে লিভারপুল। ইয়র্গেন ক্লপের দলের চেয়ে এক ম্যাচ কম খেলে ৮৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানসিটি।

লিভারপুল লিগে তাদের বাকি দুই ম্যাচ খেলবে নিউক্যাসল ও উলভসের বিপক্ষে। অার চ্যাম্পিয়নস লিগের শেষ চারের প্রথম লেগে ক্লপের দল খেলতে যাবে বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যুয়ে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।