ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রোনালদোকে ধ্বংস করেছেন মরিনহো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
রোনালদোকে ধ্বংস করেছেন মরিনহো! আদেবায়োর ও রোনালদো, ইনসেটে মরিনহো-ছবি: সংগৃহীত

এক বা দুই গোল নয়; হ্যাটট্রিক করলেও হোসে মরিনহোর মন পাওয়া দুষ্কর ছিল যে কারো জন্য। খোদ পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদোও হ্যাটট্রিক করে মন ভরাতে পারেননি স্বদেশী কোচের।

মরিনহো ‘সবাইকে খুন করেছেন’ বলেই দাবি করেছেন তারই সাবেক শিষ্য ইমানুয়েল আদেবায়োর। ২০১০-১১ মৌসুমে ম্যানচেস্টার সিটি থেকে ধারে রিয়াল মাদ্রিদে এসেছিলেন আফ্রিকান দেশ টোগোর এই ফরোয়ার্ড।

কিন্তু রোনালদো-ক্যাসিয়াসদের মতো তারকাদের সঙ্গ পাওয়া সত্ত্বেও সান্তিয়াগো বার্নাব্যুতে সময়টা একদম ভালো কাটেনি তার। তখন যে রিয়ালের কোচ ছিলেন মরিনহো!

ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে আদেবায়োর নিজের রিয়াল অভিজ্ঞতা শেয়ার করেছেন এভাবে, ‘রিয়ালে আমরা যদি প্রতিপক্ষের বিপক্ষে প্রথমার্ধে ৩-০ ব্যবধানেও এগিয়ে থাকতাম, মরিনহোকে খুশি করতে পারতাম না। তিনি ড্রেসিং রুমে এসে ফ্রিজে-টেলিভিশনে লাথি মারতেন। বোতল ছুঁড়তেন। তিনি সবাইকে ধ্বংস (পড়ুন খুন) করেছেন। এমনকি হ্যাটট্রিক করা সত্ত্বেও রোনালদোর উপর বেজার হয়েছিলেন। ’

শিষ্যদের মরিনহো বাচ্চাদের মতো অনুশীলন করাতেন বলেও জানান আদেবায়োর।  ২০১০-১৩ মৌসুম পর্যন্ত রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন মরিনহো। চলতি মৌসুমের মাঝপথে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের পদ থেকে বরখাস্ত করা হয় ‘স্পেশাল ওয়ান’ খ্যাত এই পর্তুগিজ কোচকে। বর্তমানে চাকরিহীন অবস্থায় আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।