ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর শেন ওয়াটসন ছবি: সংগৃহীত

শেন ওয়াটসন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ২০১৬ সালে। এবার অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বিগ ব্যাশ থেকেও বিদায় নিলেন অজি এ অলরাউন্ডার। 

সীমিত ওভারের ক্রিকেটের অন্যতম এই হার্ডহিটারকে আর দেখা যাবে না সিডনি থান্ডার্সের হয়ে মাঠে। শুক্রবার (২৬ এপ্রিল) অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন ৩৭ বছর বয়সী এ তারকা।

মূলত পরিবারকে আরো বেশি সময় দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত।

বিদায়ের সময় তিনি ক্লাব সতীর্থদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে সিডনি থান্ডার্সের সকলকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার সঙ্গে চার বছর জড়িত ছিলেন। ’ 

বিগ ব্যাশকে বিদায় বললেও আইপিএলে আরো কিছুদিন খেলে যাওয়ার ইচ্ছে ওয়াটসনের। চলতি আসরে কয়েকদিন আগে ৯৬ রানের এক ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন চেন্নাই সুপার কিংস তারকা।  

জাতীয় দল থেকে অবসরের পর চার বছর আগে সিডনি থান্ডার্সে যোগ দেন ওয়াটসন। গত তিন মৌসুম ধরে দলটির অধিনায়কও তিনি। ২০১৮-১৯ মৌসুমের বিগ ব্যাশে সবচেয়ে বেশি রান এসেছে তার ব্যাট থেকে। থান্ডার্সের আগে তিনি সিডনি সিক্সার্স ও ব্রিসবেন হিটের হয়ে খেলেন।  

আর্ন্তজাতিক ক্রিকেটে ওয়াটসন অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে করেন ৩৭৩১ রান, উইকেট নেন ৭৫টি। ওয়ানডেতে ৫৭৫৭ করার পাশাপাশি শিকার করেন ১৬৮ উইকেট। অলরাউন্ড নৈপুণ্যে অজিদের মধ্যে স্টিভ ওয়ার পরেই ওয়াটসনের অবস্থান।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।