ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কাউন্টি অভিষেকের অপেক্ষায় রাহানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
কাউন্টি অভিষেকের অপেক্ষায় রাহানে আজিঙ্কা রাহানে। ছবি: সংগৃহীত

প্রথম ভারতীয় হিসেবে ইংলিশ কাউন্টি ক্রিকেট দল হ্যাম্পশায়ারে যোগ দিতে যাচ্ছেন আজিঙ্কা রাহানে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসেই কাউন্টি চ্যাম্পিয়নশিপে দেখা যাবে টিম ইন্ডিয়ার টেস্ট সহ-অধিনায়ককে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিদেশী খেলোয়াড় হিসেবে রাহানের সঙ্গে চুক্তি করার বিষয়টি নিশ্চিত করেছে হ্যাম্পশায়ার। দক্ষিণ আফ্রিকান তারকা এইডেন মার্করামের বদলে ৩০ বছর বয়সী ডানহাতি এ ভারতীয় ব্যাটসম্যানকে দলে নিয়েছে ডিভিশন ওয়ানের দলটি।

আসন্ন ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ডাক পাওয়ায় কাউন্টি চ্যাম্পিয়নশীপে খেলছেন না মার্করাম।  

হ্যাম্পশায়ারের হয়ে রাহানের অভিষেক হতে পারে ওয়ার্কশায়ারের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ মে, এজবাস্টনে। চলতি অাসরে পয়েন্ট তালিকার তিনে থাকা দলটির এখনো হাতে আছে আট ম্যাচ।  

হ্যাম্পশায়ারে যোগ দিতে পারায় উচ্ছ্বাস প্রকাশ করে রাহানে বলেন, ‘প্রথম ভারতীয় হিসেবে হ্যাম্পশায়ারের হয়ে খেলতে পারায় আমি খুব উচ্ছ্বসিত। তাদের কাউন্টিতে উজ্জ্বল সুনাম আছে। আমি রান করা ও দলকে জেতানোর ব্যাপারে আশাবাদী এবং আমাকে অনুমতি দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ জানাচ্ছি। ’ 

রাহানে এখন পর্যন্ত ৫৬ টেস্ট খেলে ৪০.৫৫ গড়ে রান করেছেন ৩৪৮৮ রান। ৯ সেঞ্চুরির পাশাপাশি ১৭টি সেঞ্চুরি আছে তার। ওয়ানডে খেলেছেন ৯০টি। ১২৫ টি ফার্স্ট ক্লাস ক্রিকেটে তার গড় ৫০। সেঞ্চুরি আছে ২৯টি।  

রাহানের আগে আরো অনেক ভারতীয় গ্রেট কাউন্টি চ্যাম্পিয়নশিপ মাতিয়েছেন। সেই তালিকায় সুনীল গাভাস্কার, কপিল দেব, মোহাম্মদ আজহারউদ্দিন, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, জহির খান থেকে শুরু করে আছেন হালের রবিচন্দ্রন অশ্বিন, চেতশ্বর পুজারা, বিরাট কোহলিও।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।