ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সংসদ সদস্যরাও খেলবেন বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
সংসদ সদস্যরাও খেলবেন বিশ্বকাপ ছবি: সংগৃহীত

এরই মধ্যে শুরু হয়ে গেছে বিশ্বকাপের দামামা। আর মাত্র ৩৪ দিন পরই পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসরের। অংশ নিতে যাওয়া দেশগুলো এরই মধ্যে তাদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। এখন চলছে নিজেদের প্রস্তুত করার প্রক্রিয়া। তবে শুধু ক্রিকেটাররাই নয়, তৈরি হচ্ছেন প্রতিটি দেশের সংসদ সদস্যরাও।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপ চলা কালে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়েও একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। এবার ইংল্যান্ডের মাটিতে বসবে বিশ্বকাপের ১২তম আসর।

আর এতে যোগ দেবে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।  

এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে ৯-১৩ জুলাই চার দিনব্যাপী আয়োজিত হবে আরেকটি ক্রিকেট টুর্নামেন্ট। এ প্রসঙ্গে বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় জানান, ২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে, তাদেরই একটা করে দল এই টুর্নামেন্টে অংশ নেবে। এ ছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নে সহায়তা করবে। এছাড়া ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গেও একাধিক সৌজন্য সাক্ষাতও রয়েছে।

এ ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাংলাদেশের সংসদ সদস্যরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সময় পার করেন তারা। এদিন সংসদ সদস্যদের মধ্যে  অনুশীলনে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মো. ছানোয়ার হোসেন, নাঈমুর রহমান দুর্জয়সহ আরও অনেকে।

অনুশীলন শুরু হয়ে গেলেও এখনও দল চূড়ান্ত হয়নি। ফিটনেস পরীক্ষার পর ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে।  

এ টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া সংসদ সদস্যরা ১৪ জুলাই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।