ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আমার মন এখনও ওয়েস্ট ইন্ডিজেই পড়ে আছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
‘আমার মন এখনও ওয়েস্ট ইন্ডিজেই পড়ে আছে’ সুনীল নারাইন-ছবি: সংগৃহীত

শুরু হয়ে গেছে ক্রিকেট বিশ্বকাপের দামামা। আর মাত্র ৩৫ দিন বাকি এই বিশ্বযজ্ঞের। এরই মধ্যে বুধবার (২৪ এপ্রিল) বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ক্যারিবিয়ানরা। ক্রিস গেইল, আন্দ্রে রাসেলের মতো তারকারা দলে জায়গা পেলেও সুযোগ হয়নি সুনীল নারাইন, কায়রন পোলার্ডের মতো ক্রিকেটারদের।

অবশ্য হতাশ হলেও ভেঙে পড়ছেন না তারা। নারাইন তো এক কথায় জানিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য এখনো তার ভালোবাসা আগের মতই আছে।

২০১৬ সালের অক্টোবরের পর ওয়ানডে ফরম্যাটে আর দেখা যায়নি নারাইনকে। দেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টিও খেলেছেন ২০১৭ সালের সেপ্টেম্বরে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনি এতটাই দূরে সরে গেছেন, যে তাকে দলে ভাবা প্রায় অসম্ভবই ছিলো বোর্ড ও নির্বাচকদের জন্য।

বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলছেন নারাইন। যদিও লিগামেন্টের চোটের কারণে তাকে আইপিএল শেষে লম্বা বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। বিশ্রামেও ঠিক না হলে তাকে ছুরিকাঁচির নিচেও যেতে হতে পারে।

সব কিছু মিলিয়ে নারাইনকে বিশ্বকাপ দলের বাইরেই রাখার সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজ বোর্ড। নিজের বিশ্বকাপের সুযোগ হারানো প্রসঙ্গে তিনি কথা বলেন ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে।  

নারাইন বলেন, ‘আমি বিশ্বকাপ খেলতে ভালোবাসি। আমি আন্তর্জাতিক ক্রিকেট ও দেশের হয়ে খেলা খুব মিস করি। যেখানে আমার মন পড়ে থাকে। কিন্তু আমি মনে করি ওয়ানডে ক্রিকেটের জন্য এখনো আমার আঙুল তৈরি না। টি-টোয়েন্টিটাই চালিয়ে যেতে পারি যেখানে মাত্র ৪ ওভার বল করতে হয়। তবুও এটাও সহজ নয়। আন্তর্জতিক ক্রিকেটে ফিরতে আমার চিকিৎসা লাগবে। আমি এখনো দলের জন্য কিছু করতে নিজেকে তৈরি করতে পারিনি। ’

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।