ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টানা ৩য় জয় তুলে নিলেন কোহলিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
টানা ৩য় জয় তুলে নিলেন কোহলিরা .

কিংস ইলিভেন পাঞ্জাবকে ১৭ রানে হারিয়ে আইপিএলে টানা ৩য় জয় তুলে নিল র‍্যয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আসরের প্রথম দিকে বাজে খেললেও জয়ের ধারায় ফিরেছেন বিরাট কোহলিরা। 

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা আরসিবি নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে পুরো ওভার খেললেও ৭ উইকেট হারিয়ে ১৮৫ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব।

 

 ২০৩ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৪৬ করেন নিকোলাস পুরান। এছাড়া ২৭ বলে ৪২ রান করেন ওপেনার লোকেশ রাহুল। মায়ান্ক আগারওয়াল, ক্রিস গেইল ও ডেভিড মিলাররা চেষ্টা করলেও শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় জয় পাওয়া হয়নি সফরকারীদের।  

স্বাগতিক বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান উমেশ যাদব। নভদীপ সাইনি ২টি উইকেট দখল করেন। এছাড়া মার্কাস স্টোইনিস ও মঈন আলী একটি করে উইকেট পান।      
                                                            
টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৩.১ ওভারে ৩৫ রান তোলেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার পার্থিব প্যাটেল ও বিরাট কোহলি। দলনেতা কোহলি ১৩ রান করে মোহাম্মদ শামির বলে মানদীপ সিংকে ক্যাচ দেন। তবে ২৪ বলে ৪৩ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলে মুরুগান অশ্বিনের বলে বিদায় নেন প্যাটেল।  

দলীয় সর্বোচ্চ ইনিংস খেলা এবি ডি ভিলিয়ার্স এদিন বেশ দায়িত্ব নিয়ে খেলেন। ৩য় উইকেটে নেমে শেষ পর্যন্ত ব্যাটিং করেন এই হার্ডহিটার। ৪৪ বলে ঝড়ো ব্যাটিং করে ৮২ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৩টি চার ও ৭টি ছক্কা।

মাঝে মঈন আলী ও আকাশদীপ দ্রুত ফিরে গেলেও শেষ দিকে মার্কাস স্টোইনিসের দারুণ ব্যাটিংয়ে দু'শ রানের কোটা পার হয় স্বাগতিকদের। স্টোইনিস ৩৪ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন।  

পাঞ্জাব বোলারদের মধ্যে শামি, মুরুগান, রবিচন্দ্রন অশ্বিন ও হারদাস ভিলজোয়েন একটি করে উইকেট ভাগ করে নেন।  

বাংলাদেশ সময়: ০১০৭ ঘ্ণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।