ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

স্প্যানিশ সুপার কাপের ৬ মৌসুম সৌদি আরবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ২:৩৩:০১ পিএম
স্প্যানিশ সুপার কাপের ট্রফি-ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের ট্রফি-ছবি: সংগৃহীত

দ্য সুপারকোপা দে স্পানা-যেটি স্প্যানিশ সুপার কাপ নামে পরিচিত। আসরটির আগামী ৬ মৌসুম সৌদি আরবে অনুষ্ঠিত হতে পারে। ইতোমধ্যে স্পেনের ফুটবল সংস্থা স্প্যানিশ এফএ সৌদি সরকারের সঙ্গে এ নিয়ে আলোচনা করছে বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম মার্কা।

জানা যায়, প্রতিটি মৌসুমের জন্য ৩০ মিলিয়ন ইউরো মতো মোটা অঙ্কের অর্থ সৌদি সরকার দেবে। যদিও এ নিয়ে আলোচনা এখনও চূড়ান্ত নয়। এছাড়া কোনো পক্ষই এখনও সম্মত হয়নি।

আলোচনা চূড়ান্ত হলে অবশ্য ২০১৯-২০ মৌসুম থেকে প্রতিযোগিতাটির ধরন বদলে ২০২০ সালের জানুয়ারিতে সংস্করণটি অনুষ্ঠিত হতে পারে। আগামী ২৯ এপ্রিল স্প্যানিশ এফএ’র সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

স্প্যানিশ সুপার কাপে বর্তমানে দুটি দল একটি ম্যাচে শিরোপা নির্ধারিণীতে মুখোমুখি হয়। এটি মূলত দেশটির ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগার চ্যাম্পিয়ন ও রানারআপ অথবা কোপা দেল রে’র চ্যাম্পিয়ন অথবা রানারআপের মধ্যে অনুষ্ঠিত হয়। ১৯৮২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত আসরটি দুই লেগ মিলিয়ে শিরোপা নিশ্চিত হতো। তবে ২০১৮ সাল থেকে একটি ম্যাচেই নির্ধারণ করা হয় ট্রফির ভাগ্য। আর সেবারই প্রথমবারের মতো নিরপেক্ষ ভেন্যু হিসেবে মরক্কোর তানজিরে অনুষ্ঠিত হয়।

সর্বশেষ আসরসহ মোট ১৩বার চ্যাম্পিয়ন হয়ে স্প্যানিশ সুপার কাপের সফল দল বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 14:33:01