ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

সৌম্য-জহুরুলের ব্যাটে চড়ে চ্যাম্পিয়ন আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৫:৪০:২৯ পিএম
সৌম্য-জহুরুলের ব্যাটে চড়ে চ্যাম্পিয়ন আবাহনী

সৌম্য-জহুরুলের ব্যাটে চড়ে চ্যাম্পিয়ন আবাহনী

একদিকে সৌম্য সরকারের রেকর্ড ভাঙা ডাবল সেঞ্চুরি ও অন্যদিকে জহুরুল ইসলামের দুর্দান্ত ব্যাটিং। এই দু’জনের অসাধারণ পার্টনারশিপে ভর করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৯ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চ্যাম্পিয়ন হলো আবাহনী লিমিটেড।

আরও পড়ুন...রেকর্ড চুরমার করে সৌম্যর ডাবল সেঞ্চুরি

জিতলেই চ্যাম্পিয়ন এমন সমীকরণ নিয়ে এ ম্যাচে মাঠে নামে মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বে আবাহনী। তবে হেরে গেলে ও অন্য ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ জয় পেলে শিরোপার মুকুট রূপগঞ্জকেই পরিয়ে দিতে হতো। কিন্তু সৌম্য-জহুরুলের ৩১২ রানের অবিশ্বাস্য উদ্বোধনী জুটি দলটির ৩১৮ রান তাড়া করাটা সহজই করে দেয়। বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে এটিই সর্বোচ্চ জুটি। এছাড়া রান তাড়ায় ট্রিপল সেঞ্চুরির জুটি লিস্ট ‘এ’ ক্রিকেট দেখল প্রথমবার। তাইতো ১৭ বল বাকি থাকতে জয় পেয়ে উদযাপনে মাতে প্রায় জাতীয় দল নিয়ে গড়া দলটি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় শেখ জামাল ও আবাহনী। প্রথমে ব্যাট করা শেখ জামাল নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩১৭ রান করেন। জবাবে ৪৭.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ৩১৯ করে জয়ের বন্দরে পৌঁছে যায় ঐতিহ্যবাহী আবাহনী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে রেকর্ড বইয়ে একের পর এক আঘাত করেন আবাহনী ওপেনার সৌম্য। ঝড়ো টানা দ্বিতীয় সেঞ্চুরি করার পর বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেন লিস্ট ‘এ’ ক্রিকেটে। শেষ পর্যন্ত তিনি ১৫৩ বলে ১৪টি চার ও ১৬টি ছক্কায় ২০৮ রানে অপরাজিত থাকেন। জহুরুল ১২৮ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় বরাবর ১০০ রানে ইমতিয়াজ হোসেনের বলে থামেন।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা শেখ জামাল তানবীর হায়দারের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ৩১৭ রান করে আবাহনীকে হুমকিই দিয়ে রেখেছিল। তানবীর ১১৫ বলে ১০টি চার ও ৬টি ছক্কায় ১৩২ করে অপরাজিত থাকেন। দলের হয়ে ইলিয়াস সানী ৪৫ ও মেহরাব হোসেন ৪৪ রান করেন।

আবাহনী বোলারদের মধ্যে মাশরাফি বিন মর্তুজা সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেন। বিশ্বকাপের আগে দারুণ এক স্পেলই উপহার দিলেন তিনি। এছাড়া মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন ও সৌম্য একটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

এ নিয়ে রেকর্ড ২০তম শিরোপা ঘরে তুললো আবাহনী। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান শিরোপা জিতেছে ৯ বার। 

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 17:40:29