ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

গোল্ডেন বুট জয়ের দৌড়ে মেসির ঘাড়ে এমবাপ্পের নিঃশ্বাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৫:০৯:৩৫ পিএম
মেসি ও এমবাপ্পে-ছবি: সংগৃহীত

মেসি ও এমবাপ্পে-ছবি: সংগৃহীত

গোল করাটা যেন হাতের মোয়া বানিয়ে ফেলেছেন লিওনেল মেসি। লা লিগার গত দুই মৌসুম ধরে সর্বোচ্চ গোলদাতা এই ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। এছাড়া স্প্যানিশ ফুটবল লিগের ইতিহাসে গোলদাতাদের তালিকাতেও সবার শীর্ষে জ্বলজ্বল করছে আর্জেন্টাইন ফুটবল জাদুকরের নাম। সব প্রতিযোগিতা মিলে ক্যারিয়ারের ৬০০তম গোলের মাইলফলক স্পর্শ করতে আর মাত্র চার গোলের দূরত্বে মেসি।

গত দুই আসরে ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতা মেসি ৩৩ গোল নিয়ে এবারের ২০১৮-১৯ মৌসুমেও আছেন সবার সামনে। গত ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোল না পেলেও চলতি মৌসুমে ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতার আসনটা ধরে রেখেছেন বার্সা তারকা।

আপাতত ৩০ গোল নিয়ে মেসির নিকট প্রতিদ্বন্দ্বী পিএসজির (প্যারিস সেন্ট জার্মেই) ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। ফুটবলের নতুন যুবরাজ গত রোববার রাতে সাবেক ক্লাব মোনাকোর বিপক্ষে হ্যাটট্রিক করেছেন। তবে মেসিকে আর হয়তো টপকানো হচ্ছে না ২০ বছর বয়সী তারকার। কারণ ৩০ এপ্রিলের পর লিগ ওয়ানের শিরোপাজয়ী পিএসএজির জার্সিতে আর মাঠে নামা হবে না এমবাপ্পের।

যার কারণে ব্যবধানটা বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে মেসির সামনে। অবশ্য সেরা গোলদাতা হওয়ার চেয়ে নাম্বার টেনের এখন সমস্ত মনোনিবেশ চ্যাম্পিয়নস লিগের ম্যাচ নিয়ে। শেষ চারে কাতালানদের প্রতিপক্ষ যে গত আসরের ফাইনালিস্ট লিভারপুল।

মৌসুমে মেসি-এমবাপ্পের পর ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে পরের নামটা বেশ চমকে দেওয়ার মতো। ২২ গোল নিয়ে তিনে ইতালিয়ান ক্লাব সাম্পদোরিয়া ফরোয়ার্ড ফাবিও কুয়াললিয়ারেলা। ক্রিস্টিয়ানো রোনালদো, মোহাম্মাদ সালাহ, সার্জিও আগুয়েরোদের মতো জাত ফরোয়ার্ডদের জায়গা হয়নি সেরা পাঁচে। ১৯ গোল নিয়ে তিন তারকাই আছেন যথাক্রমে নয়, দশ ও এগারোতম স্থানে।

সেরা পাঁচের বাকি দুই নাম করিম বেনজেমা ও নাপোলির ক্রিস্তফ পাইয়াতেক। ২১ গোল করেছেন দু’জনই। সমান গোল করলেও তালিকায় ষষ্ঠ স্থানে বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 17:09:35