ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ১২:৩৪:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। রাজস্থান রয়ালসকে ৬ উইকেটে হারিয়েছে দিল্লি। সাওয়াই মানসিংঘ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে আজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে ৬ উইকেটে ১৯১ রান করে রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে শেখর ধাওয়ান ও রিশব পান্তের অর্ধ শতকে ভর করে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দিল্লি।

১৯২ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দিল্লিকে ভাল সূচনা এনে দেন পৃথ্বী’শ ও শেখর ধাওয়ান। ৭২ রান আসে তাদের ব্যাট থেকে। ধাওয়ান ২৭ বলে ৫৪ রান করে আউট হন। অধিনায়ক শ্রিয়াস আইয়ের দ্রুত বিদায় নেন।

তৃতীয় উইকেট ৮৪ রান যোগ করে দিল্লির ম্যাচ জয়ের আশা বাঁচিয়ে রাখে পৃথ্বী’শ ও রিশব পান্ত। দলীয় ১৬১ রানে পৃথ্বী’শ ৪২ রান করে আউট হন। এরপর জয়ের বাকি কাজটুকু সাড়েন পান্ত। ৩৬ বলে ৭৮ রানের অপরাজিত এক ইনিংস খেলে ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করেন তিনি। রাজস্থানের শ্রিয়াস গোপাল ২টি এবং ধাওয়াল কুরকারনি ও রিয়ান পরাগ ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সাঞ্জু স্যামসনের উইকেট হারায় রাজস্থান। এরপর দ্বিতীয় উইকেটে ঝড়ো গতিতে ১৩৩ রান যোগ করেন আজিঙ্কা রাহানে ও স্টিভ স্মিথ। ৩২ বলে ৫০ রানে ইনিংস খেলে স্মিথ আউট হন।

এরপর ইনিংসের বাকি অংশটুকু একাই খেলে যান রাহানে। দারুণ এক সেঞ্চুরি তুলে নেন তিনি। ১১টি চার ও ৩টি ছয়ের সাহায্যে ৬৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন রাহানে। ২০ ওভারে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৯১ রান। দিল্লির কাগিসো রাবাদা ২টি এবং ইশান্ত শর্মা, আক্সার প্যাটেল ও ক্রিস মরিস ১টি করে উইকেট নেন।

এই জয়ে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে দিল্লি।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন :   খেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14