ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিশ্বকাপের আগে মোস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২২ ০৯:২৬:০৪ পিএম
বিশ্বকাপের আগে মোস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ অনুশীলনে রুবেলে সঙ্গে মোস্তাফিজ (ডানে)

বিশ্বকাপ ঘনিয়ে আসছে। আর ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসরটিতে বাংলাদেশের তুরুপের তাস হতে পারেন পেসার মোস্তাফিজুর রহমান। তবে এখনও ইনজুরি সমস্যা রয়েছে এই তারকার। তাইতো গোড়ালির চোটে ভোগা এই বাঁহাতিকে সেরে উঠতে আরও সময় দেয়া উচিৎ বলে মনে করেন বোলিং কোচ কোয়ার্টনি ওয়ালশ। ফলে তিনি চান বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তাকে কম ব্যবহার করতে।

ওয়ালশ জানান, মোস্তাফিজুরের ওপর ছোট ছোট ইনজুরি সবসময় বাসা বেধে থাকে। তাই তাকে বিশ্বকাপে পুরোপুরি ব্যবহারের পক্ষে কাজ করতে হবে।

যেখানে আয়ারল্যান্ড সিরিজের দুই সপ্তাহ পরই বিশ্বকাপ।

আয়ারল্যান্ড ও বিশ্বকাপকে কেন্দ্র করে সোমবার (২২ এপ্রিল) মিরপুরে প্রথম অনুশীলন হয় বাংলাদেশ ক্রিকেট দলের। তবে ঢাকা প্রিমিয়ার লিগের খেলার কারণে এদিন বেশিরভাগ ক্রিকেটারই ছিলেন না। তবে ওয়ালশ শুধু মোস্তাফিজ না, দলের পুরো পেস বিভাগ নিয়েই চিন্তিত। রুবেল হোসেন সাইড স্ট্রেইন, মোহাম্মদ সাইফুদ্দিন কবজি ও আবু জায়েদ রাহিও চোটে ভুগছেন।

তবে মোস্তাফিজকে নিয়ে আলাদাভাবেই ভাবতে হচ্ছে ওয়ালশকে। কেননা ২০১৫ বিশ্বকাপের পর ফিজ খ্যাত এই তারকা দলের বোলিং বিভাগে সবচেয়ে ভরসার নাম ছিলেন।

ওয়ালশ বলেন, ‘সে (মোস্তাফিজ) যদি ফিট থাকে, তবে বিশ্বকাপে সবচেয়ে বড় ভূমিকা সেই পালন করবে। যদিও আমরা একজন খেলোয়াড়ের ওপর নির্ভর করি না। সাকিব, মাশরাফি ও রুবেল বেশ ধারাবাহিক। কিন্তু ফিজ ইনজুরি থেকে ফেরার পর এখনও তরতাজা হয়নি, তার এখনও চোট রয়েছে। ’

তিনি আরও বলেন, ‘পুরোপুরি ফিট মোস্তাফিজ তোমাকে ম্যাচ জেতাবে, তবে আমাদের তাকে সম্ভাব্য ফিট রাখতে হবে। আমাদের হাতে এখনও সময় আছে। আমার চিন্তার বিষয় হচ্ছে, আমি আশাকরি তাকে খুব বেশি পরিশ্রম করাবো না। যদি তাকে আয়ারল্যান্ডে বেশি খেলানো হয়, তবে বিশ্বকাপে তাকে ফ্রেশ পাবো না। ’

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ২২ এপ্রিল, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa