ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

প্রথম ভারতীয় হিসেবে ধোনির ২০০ ছক্কার রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২২ ৩:৫৭:১৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত রানে সুরেশ রায়না ও বিরাট কোহলির মধ্যে ইঁদুর-বেড়াল খেলা চলছে। হিটম্যান খ্যাত রোহিত শর্মা তালিকার পরের স্থানে রয়েছেন। আর এই টুর্নামেন্টে এদের স্ট্রাইকরেটও অনেক। তবে মজার ব্যাপার স্ট্রোক ব্যাটসম্যান হিসেবে তাদের নাম থাকলেও আইপিএলের প্রথম ভারতীয় হিসেবে ২০০ ছক্কার রেকর্ড কিন্তু মহেন্দ্র সিং ধোনি গড়ে ফেলেছেন।

রোববার রাতে এম চেন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ধোনি তার দল চেন্নাই সুপার কিংসকে প্রায় জিতিয়েই দিয়েছিলেন। তবে শেষ ওভারে জয়ের জন্য ২৬ রান লাগলে এক রানে হেরে যায় তার দল। ১৬২ রানের টার্গেটে ধোনি শেষ পর্যন্ত ৪৮ বলে ৫টি চার ও ৭টি ছক্কায় ৮৪ রানে অপরাজিত থাকেন।

ধোনির আইপিএল ক্যারিয়ারে এটি আবার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এছাড়া ২০০ ছক্কার মাইলফলক গড়েছেন। যদিও সবমিলিয়ে আইপিএলে ছক্কা মারার রেকর্ডে ধোনি তৃতীয়। শীর্ষ দুটিস্থানে রয়েছেন ক্রিস গেইল (৩২৩) ও এবি ডি ভিলিয়ার্স (২০৪)। ধোনির বর্তমান ছক্কার সংখ্যা ২০৩। পরের দুটি অবস্থানের মধ্যে রোহিত শর্মা ও সুরেশ রায়না ১৯০ ও বিরাট কোহলি ১৮৬টি ছক্কা হাঁকিয়েছেন।

এদিকে এদিন উমেশ যাদবের করা শেষ ওভারে ধোনি ২৪ রান তুলেছেন। এ নিয়ে আইপিএলে চতুর্থবারের মতো ২০তম ওভারে ২০ রানের বেশি তুললেন ধোনি। যা তার নতুন আরেকটি রেকর্ড। পরেই আছেন মুম্বাই ইন্ডিয়ান অধিনায়ক রোহিত। ইনিংসের শেষ ওভারে তিনবার বিশের বেশি রান তুলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট আইপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-22 15:57:18