ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

প্রিমিয়ার লিগ ইতিহাসে লিভারপুলের রেকর্ড পয়েন্ট অর্জন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২২ ৩:২৬:৪২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কার্ডিফ সিটিকে ২-০ গোলে হারিয়ে চলমান ইংলিশ প্রিমিয়ার লিগে ৮৮ পয়েন্ট অর্জন করেছে লিভারপুল। আর এতেই প্রিমিয়ার লিগ ইতিহাসে সর্বোচ্চ পয়েন্টের ক্লাব রেকর্ড গড়েছে অল রেডসরা। জিনি ভাইনালডাম ও জেমস মিলনারের গোলে এ জয়ে ফের ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে শীর্ষে উঠে এলো ইয়র্গান ক্লপের শিষ্যরা।

লিভারপুল এই মৌসুমে এখন পর্যন্ত ৩৫টি ম্যাচ খেলেছে। যেখানে ২৭ জয়ের বিপরীতে ৭টি ড্র ও মাত্র একটি ম্যাচে হেরেছে। তবে লিগে এখনও তিন ম্যাচ বাকি থাকতেই রেকর্ড বইয়ে নাম লেখালো দলটি।

১৯৯২ সাল থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন যাত্রা শুরু হয়। এর আগে অবশ্য দেশটির শীর্ষ পর্যায়ে লিগে ১৯৭৮-৭৯ মৌসুমে ৯৮ ও ১৯৮৭-৮৮ মৌসুমে ৯০ পয়েন্ট অর্জন করেছিল লিভারপুল।

এদিনের জয়ে ক্লপ শিষ্যরা ম্যানসিটি থেকে দুই পয়েন্ট এগিয়ে গেল। যদিও পেপ গার্দিওলার অধীনে সিটি তাদের থেকে একটি ম্যাচ কম খেলেছে। আর লিগে এখন অ্যানফিল্ডের দলটি হার্ডাসফিল্ড, নিউক্যাসেল ও উলভসের বিপক্ষে খেলবে। এছাড়া এই মৌসুমে যদি দলটি তারা চ্যাম্পিয়ন হয়, তবে ১৯৮৯-৯০ মৌসুমের পর প্রথমবার ট্রফির চুমু খাবে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14