ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ৬:৪৪:১০ পিএম
বক্তব্য রাখছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

বক্তব্য রাখছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: বঙ্গমাতার নামে আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে মেয়েরা বিশ্ব ফুটবলে বাংলাদেশকে পরিচিত করে তুলবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। একই সঙ্গে এই টুর্নামেন্ট ফুটবলে বাংলাদেশের মেয়েদের জন্য প্রেরণার উৎস হবে বলেও জানান তিনি। 

স্পিকার রোববার (২১ এপ্রিল) হোটেল ইন্টার কন্টিনেন্টালের বলরুমে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান।

ছবি: শোয়েব মিথুন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী। তিনি বঙ্গবন্ধুর পাশে থেকে বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও স্বাধীনতা অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। সেই বঙ্গমাতার নামে মেয়েদের জন্য এ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আরও বেশি তাৎপর্য বহন করে।

তিনি বলেন, ক্রীড়া ক্ষেত্রে আমাদের মেয়েরা ভালো করছে। বিশ্বের বুকে বাংলাদেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনছে। এ প্রতিযোগিতায় নৈপুণ্যের স্বাক্ষর রেখে বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে। এ টুর্নামেন্ট বাংলাদেশ দলের সফলতা ফুটবলে মেয়েদের জন্য প্রেরণার উৎস হয়ে থাকবে।

ছবি: শোয়েব মিথুন

অনুষ্ঠানে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট লোকাল কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী, সিনিয়র সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, ফিফা এএফসির নারী কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণ, স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস এর সিইও ফাহাদ করিম, মিডিয়া পার্টনার আরিটিভির সৈয়দ আশিক রহমান বক্তব্য রাখেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় ২২ এপ্রিল ঢাকায় শুরু হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট হতে যাচ্ছে বঙ্গমাতার নামে। বাংলাদেশসহ ছয়টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

ছবি: শোয়েব মিথুন

টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, আরব আমিরাত ও কিরগিজস্তান। ২২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৯ ও ৩০ এপ্রিল হবে দু’টি সেমিফাইনাল। আর ৩ মে হবে ফাইনাল। টুর্নামেন্টের খেলাগুলো প্রতিদিন সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে।
 
বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14