ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

সৌম্যর সেঞ্চুরির দিনে আবাহনীর বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ৫:৫৫:১৪ পিএম
আবাহনীর জয়। ছবি: শোয়েব মিথুন

আবাহনীর জয়। ছবি: শোয়েব মিথুন

আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচটিতে জিতলেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি বছরের শিরোপা উঠে যেতো লিজেন্ড অব রূপগঞ্জের ঘরে। এমন সহজ হিসেবের সামনে দাঁড়িয়ে রোববারের (২১ এপ্রিল) ম্যাচটি তারা হেরে যায় ১০২ রানের বিশাল ব্যবধানে। আবাহনীর হয়ে দুর্দান্ত সেঞ্চুরি পান সৌম্য সরকার।

আবাহনীর দেওয়া ৩৭৭ রানের লক্ষ্যের সামনে রূপগঞ্জের প্রথমদিকের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি। তবে মিডল অর্ডার ব্যাটসম্যানরা কিছুটা হলেও দলকে টেনে নেওয়ার চেষ্টা হরে। কিন্তু ২৭৫ রানেই থেমে যায় তাদের ইনিংস। 

টপ অর্ডারের তিন ব্যাটসম্যান অল্প রানে ফিরলেও রূপগঞ্জের ওপেনার মোহাম্মদ নাইম করেন অপরাজিত ১০৫ রান। তবে তিনি ছাড়া আর কেউই তেমন রান করতে পারেননি। শেষের দিকে এসে মোহাম্মদ শহীদ ৩৩ রান করেন।

আবাহনীর হয়ে মেহেদি হাসান মিরাজ একাই নেন তিন উইকেট। এছাড়া মাশরাফি বিন মর্তুজা ২টি ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন নেন এক উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় আবাহনী। ওপেনিং জুটি থেকে আসে ১৬৯ রান। ১০৬ রানে সৌম্য ফিরলে ভাঙ্গে এই জুটি। এর পর নাজমুল ইসলাম শান্ত ২৪, ওয়াসিম জাফর ৪৬, সাব্বির রহমান ৩৩ ও মোহাম্মদ মিঠুন ৬৪ রানে দলীয় রান পৌঁছান ৩৭৭ রানে। যা ছুঁতে পারেনি রূপগঞ্জ।

রূপগঞ্জের হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ শহীদ ও তাসকিন আহমেদ। আর একটি করে নেন শুভাশিস রায়, নাবিল আহমেদ ও ধাওয়ান।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14