ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শাদাবের অসুস্থতায় পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
শাদাবের অসুস্থতায় পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিশ্বকাপ দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন শাবাদ খান। তবে আসরটির আগে ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের দল থেকে ছিটকে গেলেন এই লেগস্পিনার। ফলে বিশ্বমঞ্চে তাকে পাওয়া নিয়ে পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। ভাইরাসজনিত সমস্যায় ভুগছেন শাদাব। তাকে অন্তত চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

যদিও বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডের জন্য আইসিসি ২৩ মে পর্যন্ত সময় বেধে দিয়েছে। তাই এই সময়ের আগে দলে পরিবর্তন আনতে পারবে পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, শাদাবের চিকিৎসা ইংল্যান্ডেই হবে। যেখানে আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান।

বিশ্বকাপের আগে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ প্রস্তুতি হিসেবে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। এই সিরিজে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে রয়েছে। ৫ মে থেকে ১৯ মে পর্যন্ত এই সিরিজের দৈর্ঘ্য।

এদিকে পাকিস্তানের বিশ্বকাপ দলে নেওয়া হয়নি অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরকে। তবে ফের বিবেচনা করার জন্য ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ১৫ সদস্যের বাইরে অতিরিক্ত হিসেবে তাকে ও আসিফ আলীকে নেওয়া হয়েছে। এখন দেখা যাক, শাদাবের পরিবর্তে হয়তো আমিরের কপাল খুলতে পারে।

পাকিস্তানের বিশ্বকাপ দল: ফখর জামান, ইমাম-উল-হক, আবিদ আলী, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (ফিটনেস সাপেক্ষে), সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শাদব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ফাহিম আশরাফ, শাহীন আফ্রিদি, জুনায়েদ খান, মোহাম্মদ হাসানাইন, হারিস সোহেল।

ইংল্যান্ড সিরিজের জন্য অতিরিক্ত সংযোজন: মোহাম্মদ আমির, আসিফ আলী।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।