ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

বসুন্ধরা কিংসের আমন্ত্রণে ইস্ট বেঙ্গল আসছে নীলফামারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ১০:১০:৩১ এএম
শেখ কামাল আর্ন্তজাতিক স্টেডিয়াম। ফাইল ফটো

শেখ কামাল আর্ন্তজাতিক স্টেডিয়াম। ফাইল ফটো

নীলফামারী:  বসুন্ধরা কিংসের আমন্ত্রণে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে নীলফামারী আসছে কলকাতার অন্যতম প্রধান ও ঐতিহ্যবাহী ক্লাব ইস্ট বেঙ্গল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহযোগিতায় দুই দলের মধ্যে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে আগামী শুক্রবার (২৬ এপ্রিল) নীলফামারীর শেখ কামাল আর্ন্তজাতিক স্টেডিয়ামে। 

এ খবর ছড়িয়ে পড়ায় ফুটবল প্রেমিদের মধ্যে উৎসব দেখা দিলেও  নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে।

তবে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেছেন, ইস্ট বেঙ্গল আমাদের আমন্ত্রণে সাড়া দিয়েছে। তারা আসতে চায়, এবং বেশি ম্যাচ খেলতে চাইছে। তবে আমরা চাই একটি ম্যাচ খেলতে, এ নিয়ে দ্বিধাদ্বন্দ্ব তৈরি হয়েছে। আশাকরি আগামী দুই দিনের মধ্যে সবকিছু হয়তো চূড়ান্ত হবে। বিষয়টি যদি চূড়ান্ত হয় তবে খেলা অবশ্যই নীলফামারীতে হবে।

সভাপতি আরো বলেছেন, আগামী মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশে আসবে ইস্ট বেঙ্গল ক্লাব ও ২৭ এপ্রিল তারা বাংলাদেশ ত্যাগ করবে। তবে বিষয়টি সম্পূর্ণ প্রাথমিক পর্যায়ে রয়েছে। ইস্ট বেঙ্গল ক্লাব থেকে এখনো কিছু জানানো হয়নি। এ ছাড়াও আগামী ৫ মে থেকে ১৫ মে এর মাঝামাঝি সময়ে বসুন্ধরা কিংস কলকাতা গিয়ে ইস্ট বেঙ্গলের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলার আগ্রহ দেখিয়েছে। এতে দুইটি ক্লাবের মধ্যে ভালো সম্পর্ক সৃষ্টির পাশাপাশি দুই দেশের মধ্যে ভালো প্রস্তুতি গ্রহণে সহায়ক হবে বলে আশাবাদী।

নীলফামারীর এই মাঠটি বসুন্ধরা কিংসের হোম ভেন্যু। এই মাঠে ২০১৮ সালের ২১ সেপ্টেম্বর বসুন্ধরা কিংসের আমন্ত্রণে একদিনের প্রীতি ম্যাচ খেলেছিল মালদ্বীপ চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্ট ক্লাব। ওই খেলায় বসুন্ধরা কিংস ৪-১ গোলে জয়লাভ করেছিল। এরও আগে এই মাঠে ২০১৮ সালের ২৯ আগস্ট প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল বনাম শ্রীলংকা জাতীয় ফুটবল দল। ওই খেলায় বাংলাদেশ হেরেছিল ১-০ গোলে।

উল্লেখ্য, গত বছরের ২০ অক্টোবর শেখ কামাল আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল। চট্টগ্রাম আবাহনী আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেয় বাংলাদেশের তিনটিসহ বিদেশের মোট আটটি ক্লাব। ৩০ অক্টোবর ফাইনাল খেলায় ভারতের কোলকাতার ইস্ট বেঙ্গল ৩-১ গোলে হেরেছিল চট্টগ্রাম আবাহনীর কাছে।

এদিকে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার এখনো শীর্ষে বসুন্ধরা কিংস। একই মত ম্যাচ খেলে ৩০ পয়েন্ট নিয়ে তাদের পেছনে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। কিংসরা শীর্ষস্থান ধরে রেখে লিগের প্রথম ভাগ গত ১৮ এপ্রিল শেষ করেছে এবং ফিরতি লিগের দ্বিতীয় ভাগে আরো শক্তিশালী হয়ে মাঠে ফিরতে। পুরনো কোনো বিদেশিকে বাদ দিয়ে নতুন কাউকে আনার পরিকল্পনা করছে তারা। 

বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান একজন স্ট্রাইকার যোগ করার পক্ষে ভাবছেন। দলের নাম্বার নাইন পজিশনে মার্কোস ভিনিসিয়াস খেললেও এ ব্রাজিলিয়ান গোল মিস করছে অহরহ। দেশিরাও গোল পাচ্ছে বলে এর মাসুল দিতে হচ্ছে না। ১১ ম্যাচে করা কিংসের ২৩ গোলের মধ্যে দেশিদের অবদান ৯ গোল। মতিন মিয়া একাই করেছেন ৫ গোল। মূল স্ট্রাইকার ভিনিসিয়াসও করেছেন ৭ গোল। কিন্তু এই ব্রাজিলিয়ানের কাছে প্রত্যাশা ছিল আরো বেশি। সেটা হচ্ছে না বলেই কিংস ঝুঁকেছে নতুন এক বিদেশি স্ট্রাইকারের দিকে। এ জন্য ক্যারিবিয়ান অঞ্চলের এক স্ট্রাইকারের সঙ্গে চলছে তাদের আলোচনা।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, বসুন্ধরা কিংসের হোম ভেন্যু নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে প্রথম পর্বের ৭টি খেলা ইতোমধ্যে শেষ হয়েছে। দ্বিতীয় পর্বে হোম ভেন্যুতে আরো ৫টি খেলা অনুষ্ঠিত হবে। এই মাঠে খেলতে আসবেন শেখ জামাল, মুক্তিযোদ্ধা সংসদ, মোহামেডান, ব্রাদার্স ইউনিয়ন ও বিজেএমসি।
তাদের দ্বিতীয় লিগ শুরু হবে ৪ মে থেকে। এর ফাঁকেই বসুন্ধরা একটি আন্তর্জাতিক ম্যাচের স্বাদ নিতে চায়। যেমন মৌসুম শুরুর আগে মালদ্বীপের নিউ রেডিয়েন্ট ক্লাবকে এনে ম্যাচ খেলেছিল নীলফামারী স্টেডিয়ামে। কিন্তু কোয়েস ইস্ট বেঙ্গল একটি ম্যাচের জন্য আসতে চায় না। তারা বাংলাদেশে এসে কিংসের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলতে চায়।
বাংলাদেশে তিনটি ম্যাচ ও পরে ভারতে তিনটি ফিরতি ম্যাচ। ইস্ট বেঙ্গলরা বসুন্ধরা কিংসের সঙ্গে সিরিজ বানিয়ে ফেলতে চায়। কিন্তু বর্তমানে কিংসের হাতে অত সময় নেই। প্রথম লিগ শেষে অল্প সময়ের মধ্যে বড়জোর দু’টি ম্যাচ খেলা যায়। এই কথাও জানালেন কিংস সভাপতি। 

ইস্টবেঙ্গল সম্মত হলে ২৬ এপ্রিল একটি ম্যাচ হবে নীলফামারীতে, পরে অন্যটি হবে ঢাকায়। এর চেয়ে বেশি ম্যাচ খেলতে গেলে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নদের লিগ প্রস্তুতিতে ব্যাঘাত ঘটবে বলে উল্লেখ করেন কিংস সভাপতি।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল নীলফামারী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14