ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কোহলির সেঞ্চুরিতে ম্লান রানা-রাসেল ঝড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ১:০৭:০৭ এএম
বিরাট কোহলির সেঞ্চুরি উদযাপন, ছবি: সংগৃহীত

বিরাট কোহলির সেঞ্চুরি উদযাপন, ছবি: সংগৃহীত

দলের টপঅর্ডার খারাপ করলেও নিতীশ রানা ও আন্দ্রে রাসেলের ব্যাটিং ঝড়ে জয় প্রায় তুলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে ২১৪ রানের টার্গেট শেষ পর্যন্ত ১০ রানে হারতে হয় দলটিকে। এর আগে বিরাট কোহলির সেঞ্চুরিতে ২১৩ রানের বিশাল স্কোর গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। 

শুক্রবার (১৯ এপ্রিল) ইডেন গার্ডেন্সে আইপিএলের ৩৫তম ম্যাচে মুখোমুখি হয় দুদল।

২১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সফরকারী বোলারদের তোপে ক্রিস লিন,  রবিন উথাপ্পারা দ্রুত ফিরে যান । তবে পঞ্চম উইকেট জুটিতে রানা ও রাসেল ঝড়ো ১১৮ রান তুলেও শেষ পর্যন্ত জয় এনে দিতে পারেননি। ২০৩ রানে থামতে হয় কলকাতাকে। 

রানা ৯ চার ও ৫ ছক্কায় ৪৬ বলে ৮৫ করে অপরাজিত থাকেন। আর ক্যারিবীয় তারকা রাসেল ২৫ বলে ২ চার ও ৯ ছক্কায় ৬৫ করে রান আউটের শিকার হন। 

ডেল স্টেইন ২টি এবং নভদীপ ও মার্কাস স্টোইনিস একটি করে উইকেট দখল করেন। 

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি আইসিবির। দলীয় ১৮ রানে ওপেনার পার্থিব প্যাটেল ১১ রান করে সুনীল নারাইনের বলে বিদায় নেন। আকাশদীপ নাথও ব্যক্তিগত ১৩ রানে রাসেলের বলে মাঠ ছাড়েন।

তবে ৩য় উইকেট জুটিতে দ্রুত ৯০ রানের পার্টনারশিপ গড়েন অধিনায়ক কোহলি ও মঈন আলী। কুলদীপ যাদবের বলে আউট হওয়ার আগে মঈন ২৮ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। ইংলিশ এই ব্যাটসম্যান নিজের ইনিংস সাজাতে ৫টি চার ও ৬ টি ছক্কা হাঁকান। 

এদিন কোহলি দলকে সামনে থেকেই লিড দেন। ইনিংসের শেষ বলে হ্যারি গার্নির শিকারে আউট হওয়ার আগে দলনেতা এই আসরের প্রথম ও আইপিএল ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন। তিনি ৯টি চার ও ৪টি ছক্কা হাঁকান। 

কলকাতা বোলারদের মধ্যে গার্নি,  নারাইন, রাসেল ও যাদব একটি করে উইকেট পান।

ম্যাচ সেরা নির্বাচিত হন কোহলি। 

এই হারে ছয়ে নেমে গেল কলকাতা। তবে জয় পেলেও তলানিতেই রয়েছেন কোহলিরা। 

বাংলাদেশ সময়: ০১০০ ঘ্ণটা, এপ্রিল ২০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট আইপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-20 01:07:07