ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

তাসকিনের ৪ উইকেটের পর নাফিসের সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৯ ৫:৪৭:৪১ পিএম
তাসকিন আহমেদ ও নাফিস আহমেদ/ফাইল ছবি

তাসকিন আহমেদ ও নাফিস আহমেদ/ফাইল ছবি

টাইগারদের ওয়ানডে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি পেসার তাসকিন আহমেদের। ইনজুরি আর ফিটনেসের অভাবের কারণে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও নিয়মিত হতে পারছিলেন না। তবে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে সুযোগ পেয়েই ৪ উইকেট তুলে নিয়ে আরও একবার নিজের সামর্থ্যের জানান দিলেন এই গতি তারকা। তবে দুর্দান্ত এক সেঞ্চুরি ম্যাচের আসল নায়ক লিজেন্ডস অব রূপগঞ্জে তার সতীর্থ শাহরিয়ার নাফিস।

শুক্রবার (১৯ এপ্রিল) সুপার লিগের ম্যাচে সাভারে শুরুতে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে প্রাইম দোলেশ্বর। জবাবে ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় রূপগঞ্জ।

২০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো রান যোগ না হতেই ওপেনার মোহাম্মদ নাঈমের উইকেট হারিয়ে ফেলে রূপগঞ্জ। তবে এরপর শতরানের জুটি গড়ে দলকে পথে ফেরান মেহেদি মারুফ ও শাহরিয়ার নাফিস। 

৬৭ বলে ৪১ রান করে মেহেদি বিদায় নিলে আসিফ আহমেদকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন নাফিস। এরপর বাকি পথ অধিনায়ক নাঈম ইসলামকে (অপরাজিত ৩২) নিয়ে পার করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ১৪২ বলে ১১৩ রান আসে নাফিসের ব্যাট থেকে। ইনিংসটি ১১টি চার ও ১ ছক্কায় সাজানো।

এর আগে সৈকত আলীর ৭২ রানের ইনিংস সত্ত্বেও ২০৫ রানের বেশি করতে পারেনি প্রাইম দোলেশ্বর। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে ওপেনার সাইফ হাসানের ব্যাট থেকে। এছাড়া তাইবুর রহমান (২৭), ফরহাদ রেজা (১৯) ও মাহমুদুল হাসানের (২৫*) ছোট ছোট ইনিংসে ভর করে দুইশ রানের কোটা ছাড়াতে সক্ষম হয় দোলেশ্বর।

বল হাতে ৯ ওভারে ৫৪ রান খরচ করলেও ৪ উইকেট তুলে নিয়ে দোলেশ্বরের ইনিংসে মূল আঘাতটা করেন তাসকিন আহমেদ। এছাড়া ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ শহীদ আর ২ উইকেট গেছে ঋষি ধাওয়ান।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন শাহরিয়ার নাফিস।

এই জয়ে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করলো রূপগঞ্জ। আর সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে প্রাইম দোলেশ্বর।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-19 17:47:41