ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল, চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৯ ২:২০:৪৫ পিএম
ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে আর্সেনাল ও চেলসি-ছবি: সংগৃহীত

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে আর্সেনাল ও চেলসি-ছবি: সংগৃহীত

আলেকসঁদ লাকাজেত’র অসাধারণ গোলে নাপোলিকে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে পা রেখেছে আর্সেনাল। অন্য ম্যাচে স্লাভিয়া প্রাহার বিপক্ষে ৪-৩ গোলের জয়ে সেমিতে গানারদের সঙ্গী হয়েছে চেলসিও।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে নাপোলির ঘরের মাঠে আতিথ্য নিয়েছিল আর্সেনাল। আগের লিগে গানারদের মাঠ থেকে ২-০ গোলে পরাজয় নিয়ে ফিরেছিল ইতালিয়ান জায়ান্টরা। 

ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর স্বপ্নই দেখছিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। কিন্তু ম্যাচের ৩৬তম মিনিটে ২৫ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে গোল করে তাদের সব আশা শেষ করে দেন আর্সেনালের ফরাসি তারকা লাকাজেত্তে। 

দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের ব্যবধান নিয়ে সামনে এগিয়ে গেল আর্সেনাল। আর নাপোলির বিদায়ে ইউরোপীয় প্রতিযোগিতায় চলতি মৌসুমে আর কোনো চাওয়া-পাওয়া রইলো না সিরি আ’র ক্লাবগুলোর।

সেমিফাইনালে আর্সেনালের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া।

অন্যদিকে একই রাতে রোমাঞ্চকর এক ম্যাচ জিতে সেমিফাইনালে পা রেখেছে চেলসি। জয়টা ৪-৩ গোলের ব্যবধানে দেখেই ধারণা পাওয়া সম্ভব কতটা জমজমাট লড়াই হয়েছে। 

প্রথমার্ধের মধ্যে ম্যাচের সব নিয়ন্ত্রণ চলে যায় চেলসির হাতে। পেদ্রোর জোড়া গোলে ম্যাচের স্কোর লাইন তখন ৪-১। প্রথম ১০ মিনিটে ৩, ২০ মিনিটেই পাঁচ গোল! এর মাঝে আবার একটি আত্মঘাতী গোল উপহার পায় চেলসি। গোল পেয়েছেন অলিভিয়ের জিরুদও। স্লাভিয়ার একমাত্র গোলটি টমাস সুচেকের।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই জোড়া গোল করে খেলা জমিয়ে তুলেন স্লাভিয়ার পিওতর সেভচিক। কিন্তু চেলসির কপাল ভালো আগের লেগে ১-০ গোলে জয়টা ঝুলিতে ছিল। মূলত গোল করার চাপেই কিছু ভুল করে খেসারত দেয় স্লাভিয়া। আর দুই লেগ মিলে ৫-৩ গোলে জিতে যায় চেলসি।

বাংলাদেশ সময়: ০২১৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-19 14:20:45