ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

ক্রিকেট

শ্রীলঙ্কার বিশ্বকাপ নেতৃত্বে ‘চমক’ করুণারত্নে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
শ্রীলঙ্কার বিশ্বকাপ নেতৃত্বে ‘চমক’ করুণারত্নে দিমুথ করুণারত্নে-ছবি: সংগৃহীত

গুঞ্জন আগেই ছিল। তবে ১৭ ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেছেন চার বছর আগে ২০১৫ বিশ্বকাপে। মাঝে জাতীয় দলের হয়ে ৫০ ওভারের ম্যাচে আর মাঠে না নামলেও দিমুথ করুণারত্নেকেই আসছে বিশ্বকাপে শ্রীলঙ্কার নেতৃত্ব বুঝিয়ে দিল দেশটির ক্রিকেট বোর্ড। ফলে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বমঞ্চে লাসিথ মালিঙ্গা দলনেতা হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হলেন।

করুণারত্নে মূলত সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের টেস্টে হোয়াইটওয়াশ করার লঙ্কান দলে নেতৃত্ব দিয়ে এগিয়ে ছিলেন। সেই সফরেই মালিঙ্গার নেতৃত্বে ওয়ানডেতে আবার শ্রীলঙ্কা ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়।

তাই অভিজ্ঞ এই ফাস্ট বোলারের ওপর আর ভরসা করতে পারেননি নির্বাচকরা। এছাড়া শ্রীলঙ্কায় চলমান ৫০ ওভারের ঘরোয়া টুর্নামেন্টেও করুণারত্নে দুর্দান্ত খেলেছেন।

মালিঙ্গার জন্য খবরটি বেশ খারাপই বটে। কেননা কিছুদিন আগেই মাত্র ১৪ ঘণ্টার ব্যবধানে আইপিএলের মুম্বাইর হয়ে খেলে নিজ দেশে উড়ে গিয়ে ঘরোয়া দল ক্যান্ডিকে নেতৃত্বে দিয়েছেন। এছাড়া তার নেতৃত্বেই ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তোলে শ্রীলঙ্কা। তবে ওয়ানডেতে তার নেতৃত্বে দল ক্ষতিগ্রস্তই হয়েছে। তার নয় ম্যাচে অধিনায়কত্বে একটিতেও জয় পায়নি লঙ্কানরা।

এছাড়া মালিঙ্গার সঙ্গে দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের সম্পর্ক ভালো না। এ বছরের শুরুতে অলরাউন্ডার থিসারা পেরেরা শ্রীলঙ্কান দলের নেতৃত্বে সমালোচনা করায় মালিঙ্গার স্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে বাকবিতাণ্ডায় জড়িয়ে পরেন।

এদিকে শ্রীলঙ্কা যদিও এখনও বিশ্বকাপের দল ঘোষণা করেনি। তবে বৃহস্পতিবারের (১৮ এপ্রিল) মধ্যেই নির্বাচকরা এ নিয়ে সভায় বসবেন। যেখানে ২৪ ঘণ্টার মধ্যেই দল ঘোষণা হতে পারে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ১৮ এপ্রিল, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa