ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

‘৪০০’ উইকেটের মাইলফলকে মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ৩:৪০:১৫ পিএম
‘৪০০’ উইকেটের মাইলফলকে মাশরাফি

‘৪০০’ উইকেটের মাইলফলকে মাশরাফি

আব্দুর রাজ্জাকের পর লিস্ট ‘এ’ (ঘরোয়া ওয়ানডে ফরম্যাট) ক্রিকেটে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি বিন মর্তুজা। আর এই কীর্তি গড়তে টাইগার অধিনায়ক বেছে নিলেন চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় আবাহনী লিমিডেট ও মোহামেডান। যেখানে দ্বিতীয় ইনিংসে বল করা মাশরাফি নিজের তৃতীয় ওভারে মোহামেডানের ওপেনার ইরফান শুক্কুরকে বোল্ড করে ৪০০ উইকেট লাভ করেন। মজার ব্যাপার ঢাকা প্রিমিয়ার লিগের এই আসরেই প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ৪০০ উইকেট নিয়েছিলেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক।

আরও পড়ুন...‘৪০০’ উইকেটের মাইলফলক গড়লেন রাজ্জাক

২৮৯ উইকেট নিয়ে এবারের লিগ শুরু করা মাশরাফির ৪০০ উইকেট ছুঁতে লাগলো ২৮৭ ম্যাচ। এক্ষেত্রে অবশ্য আব্দুর রাজ্জাক এগিয়েই ছিলেন। গত ২৭ মার্চ ২৬৯ ম্যাচে কীর্তি গড়েছিলেন তিনি।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অবশ্য মাশরাফিই সর্বোচ্চ উইকেট শিকারি। ২৫৮ উইকেট নিয়ে তিনি সবার ওপরে। ১১ উইকেট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছেন সাকিব আল হাসান।

এদিকে লিস্ট ‘এ’ ক্রিকেটে বিশ্বব্যাপী রেকর্ডধারী পাকিস্তানের ওয়াসিম আকরাম। কিংবদন্তি এই বাঁহাতি পেসার ৮৮১ উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14