ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

কাতার বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ লাওস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ১০:৩৪:২২ এএম
বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ফাইল ছবি: বাংলানিউজ

বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ফাইল ছবি: বাংলানিউজ

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের জন্য এশিয়ার নিচের দিকের ১২ দেশের প্রতিপক্ষ নির্ধারণ হয়েছে বুধবার (১৭ এপ্রিল)। লটারির মাধ্যমে এই ১২ দলের প্রতিপক্ষ নির্ধারণ করা হয়। এতে বাংলাদেশের প্রতিপক্ষ লাওস।

লটারিতে বাংলাদেশ ও লাওস ছাড়াও ছিলো মালয়েশিয়া, কম্বোডিয়া, ম্যাকাও, ভুটান, মঙ্গোলিয়া, গুয়াম, ব্রুনাই, তিমুর, পাকিস্তান ও শ্রীলংকার নাম। 'এ' ও 'বি' গ্রুপে ভাগ করা হয়েছে ১২টি দেশকে। আগামী জুনের ৬ তারিখ প্রথম লেগ ও ১১ জুন দ্বিতীয় লেগের ম্যাচ মাঠে গড়াবে।

ফিফার সর্বশেষ র‌্যাংকিংয়ে এশিয়ার ফুটবল খেলুড়ে দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ৪১ নম্বরে। যার অর্থ নিচের ১২ দেশের মধ্যে তাদের অবস্থান ৭ নম্বরে। বাংলাদেশ আছে গ্রুপ ‘বি’-তে। তাদের সঙ্গে এই গ্রুপে আরও আছে গুয়াম, ব্রুনাই, তিমুর, পাকিস্তান ও শ্রীলংকা। আর গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের প্রতিপক্ষ লাওসের সঙ্গে আছে মালয়েশিয়া, কম্বোডিয়া, ম্যাকাও, ভুটান ও মঙ্গোলিয়া। 

নিয়ম অনুযায়ী দুই গ্রুপ থেকে দুটি দেশ বাছাইয়ের প্রথম রাউন্ডে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলবে। জয়ী দল পাবে দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ। প্রথম পর্ব থেকে ৬ দেশ যোগ দেবে দ্বিতীয় রাউন্ডে। যেখানে এশিয়ার প্রথম ৩৪ সরাসরি দ্বিতীয় রাউন্ডে খেলবে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14