ঢাকা, বৃহস্পতিবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

আইসিসির ভেরিফাইড পেজে বাংলাদেশের রাহি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ৯:১৮:১৬ এএম
আইসিসির পেজে রাহি। ছবি: সংগৃহীত

আইসিসির পেজে রাহি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ২০১৯-এর জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। বেশ কিছুদিন থেকেই শোনা যাচ্ছিলো বিশ্বকাপ দলে থাকবে চমক। কিন্তু হিসেব মেলানো যাচ্ছিলো না কী সেই চলক। অবশেষে সেই চমক হিসেবে সামনে এলো পেসার আবু জায়েদ রাহির নাম। নতুন এই বোলারকে দেখে হয়তো চমকে গেছে খোদ আইসিসিও। তাই তো তাদের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজের কাভারে ঝুলিয়েছে রাহির ছবি।

এখনও ওয়ানডে ফরম্যাটে হয়নি রাহির অভিষেক। তবে হাতে গোনা কয়েকটি ম্যাচ খেললেও এরই মধ্যে টেস্ট ফরম্যাটে নিজেকে প্রমাণে ব্যর্থ হননি ডানহাতি এই পেসার। এক কথায় রাহিকে দক্ষ বোলার বলা যায় তবে বিশ্বকাপের মঞ্চে মাঠে নামলেই কেবল প্রমাণ হবে ওয়ানডে ফরম্যাটে কতোটা যোগ্য তিনি।

চোখে পড়ার মতো সুইং আছে তার বলে। দুই দিক থেকেই সুইং করাতে পারেন তিনি। তবে সেটা এমনিই হয়ে যায় এমন নয়। প্রক্রিয়াটা জানেন দেখেই নিজেই করাতে পারেন। আলোচনায় না থেকেও দলে রাহির অন্তর্ভূক্তির স্বপক্ষে বাংলাদেশের নির্বাচকরা ব্যাখ্যায় বলেন, 

‘রাহি সব ম্যাচের জন্য নয়। ইংল্যান্ডে আবহাওয়া খুব দ্রুত বদলে যায়। কোনোদিন যদি ওভারকাস্ট কন্ডিশন থাকে, বৃষ্টি হয় বা কোনোভাবে উইকেটে সহায়তা থাকে, নতুন বলের ব্যবহার রাহির চেয়ে ভালো বাংলাদেশে আর কেউ করতে পারার কথা নয়।’

কতোটা নিজের দক্ষতা প্রমাণ করতে পারবেন রাহি তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। তবে তার অন্তর্ভুক্তি যে আইসিসিকেও চমকে দিয়েছে তা তাদের পেজের কাভারই প্রমাণ করে।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-17 09:18:16