ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ ইতিহাসের সেরা দল টাইগারদের: নান্নু 

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
বিশ্বকাপ ইতিহাসের সেরা দল টাইগারদের: নান্নু 

বিশ্বকাপ ক্রিকেটের জন্য মঙ্গলবার (১৬ এপ্রিল) বাংলাদেশ দল ঘোষণা করে ক্রিকেট বোর্ড। দলে অভিজ্ঞ ক্রিকেটারের সংখ্যা পাঁচজন। সাকিব, তামিম, মাশরাফি, মুশফিক ও মাহমুদুল্লাহ মিলে মোট ওয়ানডে খেলেছে ৯৬১টি। ১৫ জনের মধ্যে একজনের আন্তর্জাতিক ওয়ানডে খেলার অভিজ্ঞতা নেই। বাকি নয়জন মিলে ওয়ানডে খেলেছেন ৩৩৮টি। এতেই বোঝা যায়, বাংলাদেশের অভিজ্ঞতার ঝুলি অনেক বেশি।

বাকি খেলোয়াড়রাও নিজেকে প্রমাণ করেই বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। লিটন, সৌম্য, মিরাজ, সাইফউদ্দিনরা বয়সে তরুণ।

তাই বলা যায়, অভিজ্ঞ আর তারুণ্য নির্ভর দল গড়েছে বাংলাদেশ।

নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, এবারের স্কোয়াডই বাংলাদেশের বিশ্বকাপ ইতিহাসের সেরা দল।  

তিনি বলেন, ‘অবশ্যই সেরা দল। বিশ্বকাপের জন্য আমরা যে দল তৈরি করেছি, অবশ্যই এ মুহূর্তে এটা সেরা দল। এখানে একজন ছাড়া বাকি সবারই আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আছে। শুধু আবু জায়েদ রাহির অভিষেক হয়নি। সে হিসেবে আমি মনে করি যে, অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে ইনশাআল্লাহ আমরা ভালো করবো। ’

এ পর্যন্ত বাংলাদেশসহ চারটি দেশ বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মোট ওয়ানডে সংখ্যা ৮১৪টি। যেখানে বাংলাদেশের পঞ্চপাণ্ডব মিলে ওয়ানডে খেলেছে ৯৬১টি! নিউজিল্যান্ড স্কোয়াডের মোট ওয়ানডে সংখ্যা ১১৫৭টি। বাংলাদেশের মোট ওয়ানডে ১২৯৯টি! অর্থাৎ গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের থেকেও বাংলাদেশের অভিজ্ঞতা বেশি।  

তাই এ দলটাকে বাংলাদেশের বিশ্বকাপ ইতিহাসের সেরা দল বলতে বাধা কোথায়।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
আরএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।