ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ বাংলাদেশের জন্য কঠিন হবে: নান্নু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
বিশ্বকাপ বাংলাদেশের জন্য কঠিন হবে: নান্নু বিসিবিতে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু-ছবি: শোয়েব মিথুন

৩০ মে থেকে পর্দা উঠবে বিশ্বকাপ ক্রিকেটের। ইতোমধ্যে সবদলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। তবে বাংলাদেশ দল প্রস্তুতির ভাল সুযোগ পাচ্ছে। বিশ্বকাপ শুরু আগে আগামী ৫ মে আয়ারল্যান্ডে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজে খেলবে বাংলাদেশ দল।

১ মে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে টাইগারা। ত্রিদেশীয় সিরিজ শেষেই বিশ্বকাপের জন্য ইংল্যান্ডে যাবে বাংলাদেশ।

প্রায় দেয় দুই মাসের মতো এত লম্বা সফর আগে কখনো করেনি বাংলাদেশ। লম্বা এই সফরে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলে টানা ১৪টি ওয়ানডে ম্যাচ খেলবে মাশরাফির দল। সে কারণেই বিশ্বকাপটা আরও কঠিন বাংলাদেশের জন্য।

আরও পড়ুন...বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা, চমক আবু জায়েদ

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিসিবিতে দল ঘোষণার পাশাপাশি প্রধান নির্বাচক নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘বিশ্বকাপটা আমাদের জন্য কঠিন হবে। এত লম্বা সফরে আমরা কখনোই যাইনি। সব মিলে টানা ১৪টা ওয়ানডে খেলতে হবে। ধারাবাহিকতা ধরে রাখার একটা ব্যাপার আছে। সেই অর্থেই বিশ্বকাপটা আমাদের জন্য আরও কঠিন হয়ে গেল। ’

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে কন্ডিশন প্রায় একই হওয়ায় বাংলাদেশ বাড়তি সুবিধা পাবে। তবে দেখার অপেক্ষা লম্বা সফরে বাংলাদেশ কতটুকু সাফল্যে নিয়ে দেশে ফিরতে পারে।

২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘন্টা, এপ্রিল ১৬, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।