ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নাঈম-মুমিনুলের ব্যাটে মোহামেডানকে হারালো রূপগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
নাঈম-মুমিনুলের ব্যাটে মোহামেডানকে হারালো রূপগঞ্জ ম্যাচসেরার পুরস্কার হাতে নাঈম ইসলাম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৪৬ রানে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। দলের জয়ে সেঞ্চুরি হাঁকিয়ে মূল ভূমিকা রেখেছেন রূপগঞ্জের নাঈম ইসলাম। সেই সঙ্গে ৭৮ রানের অনবদ্য ইনিংস খেলে বড় ভূমিকা রেখেছেন মুমিনুল হকও।

সোমবার (১৫ এপ্রিল) সাভারে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নাঈম আর মুমিনুলের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ৩১৩ রানের বিশাল সংগ্রহ পেয়েছিল রূপগঞ্জ। জবাবে ইরফান শুকুর আর রকিবুল হাসানের ফিফটি সত্ত্বেও বাকিদের ব্যর্থতায় ২৬৭ রান তুলতেই সব উইকেট হারিয়ে বসে মোহামেডান।

রূপগঞ্জের ছুড়ে দেওয়া ৩১৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে দলীয় ৪১ রানেই ওপেনার লিটন দাসের (২৪) উইকেট হারায় মোহামেডান। এরপর অভিষেক মিত্র (১৫) দ্রুত বিদায় নিলে বিপাকে পড়ে যায় ঐতিহ্যবাহী দলটি। তবে সেখান থেকেই দলকে টেনে নিয়ে যান ইরফান ও রকিবুল। দুজনে মিলে যোগ করেন ৮১ রান।  

৯১ বল খেলে ১০ চারে ৭৩ রান করে বিদায় নেন ইরফান। ৩৬ রান যোগ হতেই বিদায় নেন আরেক সেট ব্যাটসম্যান রকিবুলও (৫৮)। এরপর ১৯ বলে ২৯ রানের ইনিংস খেলে কিছুটা চেষ্টা চালিয়েছিলেন সোহাগ গাজী। কিন্তু বলার মতো রান আসেনি আর কারো ব্যাট থেকেই।

বল হাতে ৯ ওভারে ৫৬ রান খরচে ৩ উইকেট নেন রূপগঞ্জের শুভাশিস রায়। ২টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী। ১টি করে উইকেট গেছে নাবিল সামাদ ও ঋষি ধাওয়ানের দখলে।

এর আগে টসে হেরে শুরুতে ব্যাট করতে নামে রূপগঞ্জ। একপর্যায়ে ৬২ রানে ২ উইকেট হারানো দলকে বড় সংগ্রহের পথ দেখান মুমিনুল ও নাঈম। দুজনে মিলে গড়েন ১০৭ রানের জুটি। ৮৮ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭৮ রান করে মুমিনুল বিদায় নিলেও ১০৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় ১০৮ রানে অপরাজিত থাকেন নাঈম। সেঞ্চুরির পথে শাহরিয়ার নাফিসের সঙ্গে গড়েন ১২১ রানের দারুণ এক জুটি। ৬১ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন নাফিসও।

বল হাতে মোহামেডানের হয়ে সবচেয়ে সফল পার্ট-টাইম স্পিনার মোহাম্মদ আশরাফুল। ১০ ওভার হাত ঘুরিয়ে ৪৪ রান খরচে ২ উইকেট তুলে নিয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ের ভিত গড়ে দেওয়া নাঈম ইসলাম ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।