ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবকে দেশে ফিরতে বলেছে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
সাকিবকে দেশে ফিরতে বলেছে বিসিবি আইপিএলের এবারের আসরে মাত্র এক ম্যাচ খেলেছেন সাকিব-ছবি: সংগৃহীত

সামনেই বিশ্বকাপের প্রস্তুতিপর্ব শুরু হচ্ছে। সম্ভাব্য স্কোয়াডের বাকি সবাই দেশেই থাকলেও আইপিএলে অংশ নিতে ভারতে অবস্থান করছে সাকিব আল হাসান। সেখানে তার দল সানরাইজার্স হায়lদ্রাবাদের হয়ে আসরের প্রথম ম্যাচে মাঠে নামলেও পরে আর একাদশে সুযোগ হয়নি। এমতাবস্থায় তাকে যথাসময়ে বিশ্বকাপ ক্যাম্পে হাজির হতে চিঠি পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (১৫ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাকিবকে চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘আমাদের বিশ্বকাপ ক্যাম্প শুরু হচ্ছে।

আমি বলেছি সাকিবকে এখনই চিঠিটা দিয়ে দিতে। আমাদের ক্যাম্প শুরু হচ্ছে ওকে জয়েন করতে। জানিনা ও কি রেসপন্স করবে। ’

হায়দ্রাবাদের হয়ে মাঠে নামতে না পারায় সাকিবের বিশ্বকাপ প্রস্তুতি ঠিকমতো হচ্ছে না। তাই ফ্র্যাঞ্চাইজির কোচিং স্টাফের বাইরে আলাদাভাবে প্রস্তুতি নিতে গুরু ও মেন্টর মোহাম্মদ সালাউদ্দিনকে তার সঙ্গে যোগ দিতে হায়দ্রাবাদে ডেকে নেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

শনিবার সাকিবের ডাকে ভারত গেছেন সালাউদ্দিন। যেহেতু পুরো এপ্রিলেই আইপিএল চলবে। সেজন্য হয়তো গুরুকে তাড়াহুড়ো করে নিয়ে যাওয়া। কিন্তু বিসিবি’র তাতে সায় নেই তা বোঝা গেল নাজমুল হাসান পাপনের কথায়। তাকে যথাসময়ে অনুশীলন ক্যাম্পে দেখতে চান তিনি।

তবে পাপনের শেষ কথাটা কি ইঙ্গিত করছে ঠিক বুঝা গেল না। সাকিব কী জবাব দেবেন তা নিয়ে বিসিবি প্রধানের মনে সংশয় কাজ করছে বলেই মনে হচ্ছে। তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ২২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেওয়া ছাড়া সাকিবের আর কোনো উপায়ও আপাতত নেই।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।