ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

নাসিরের দুর্দান্ত সেঞ্চুরিতে শেখ জামালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৫:০১:৪৩ পিএম
শেখ জামালের জয়। ছবি: শোয়েব মিথুন

শেখ জামালের জয়। ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) জমজমাট সুপার লিগের খেলা শুরু হয়েছে সোমবার (১৫ এপ্রিল)। যেখানে নাসির হোসেনের দুর্দান্ত সেঞ্চুরিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৬ উইকেটর জয় পায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে।

ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম ব্যাংকের দেওয়া ২৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শেখ জামাল। দলের জয়ে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন নাসির।

২৩৭ রানের লক্ষ্যে নেমে শুরু থেকেই রানের চাকা সচল রাখে শেখ জামালের দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও ইলিয়াস সানি। দু’জনে মিলে প্রথম উইকেটে দলকে দেন ৪৫ রান। ব্যক্তিগত ২৬ রানে ইমতিয়াজ ফিরে গেলে নাসির হোসেন উইকেটে আসেন। সানি বিদায় হন দলীয় ৭১ ও ব্যক্তিগত ৬৭ রানে।

নাসির হোসেনের সেঞ্চুরির পর উদযাপন। ছবি: শোয়েব মিথুন

তবে দলের জয় পেতে খুব বেশি কষ্ট করতে হয়নি নুরুল হাসান সোহানদের। ৬ উইকেটের সহজ জয় তুলে নেয় দলটি। প্রাইম ব্যাংকের হয়ে দুটি করে উইকেট নেন নাহিদুল ইসলাম ও আব্দুর রাজ্জাক।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে প্রাইম ব্যাংকের শুরুটা মোটেই ভালো হয়নি। দলীয় মাত্র এক রানেই নেই তাদের এক উইকেট। তবে ওয়ানডাউনে নামা নুমান ওঝা ও ওপেনার রুবেল মিয়া দলকে শতরানের জুটি উপহার দেন। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান আসে আরিফুল ইসলামের ব্যাট থেকে।

এছাড়া রবেল মিয়া ৬৬ ও ৪৬ রান করেন ওঝা। মনির হোসেন ও আব্দুর রাজ্জাক দুজনেই করেন ১৪ রান। শেখ জামালের হয়ে তিনটি করে উইকেট নেন ইলিয়াস সানি ও তানভীর হায়দার। এছাড়া, দুটি নেন সালাউদ্দিন সাকি ও একটি করে নেন খালেদ আহমেদ ও এনামুল হক(২)।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার ওঠে ইলিয়াস সানির হাতে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমকেএম/এমএমএস  

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db