ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

কাতার বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ ইতো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ২:৫৩:০৪ পিএম
কাতার বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ ইতো-ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ ইতো-ছবি: সংগৃহীত

আসছে ২০২২ কাতার বিশ্বকাপে গ্লোবাল অ্যাম্বাসেডর হিসেবে আয়োজকদের সুপ্রিম কমিটির (এসসি) সঙ্গে যোগ দিয়েছেন সাবেক তারকা ফুটবলার স্যামুয়েল ইতো। স্বাগতিক কাতারকে প্রকল্প ও পরিকাঠামো বুঝিয়ে দেওয়ার লক্ষ্যে কাজ করছে সুপ্রিম কমিটি।

খেলোয়াড়ি জীবনে দারুণ সফল ইতো বিশ্বের বাঘা বাঘা সব ক্লাবে খেলেছেন। তিনি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইন্টার মিলান ও চেলসির মতো দলে খেলেছেন। এবার আরেক কিংবদন্তি জাভি হার্নানদেজের সঙ্গে এসসির কাজে যুক্ত হলেন।

ক্যামেরুন জাতীয় দলের এই স্ট্রাইকার নিজ দেশের জার্সিতে ১৯৯৮ থেকে ২০১৪ পর্যন্ত মোট ৪টি বিশ্বকাপ খেলেছেন। মোট ১১৮টি ম্যাচে তিনি দেশের প্রতিনিধিত্ব করেছেন। তবে ক্লাবের হয়ে সাফল্যের শিখরে উঠেছিলেন তিনি।

ক্লাব মর্যাদার সবচেয়ে বড় আসর ৩টি উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ইতো। ইতালি ও স্প্যানিশ দলের হয়ে খেলে ৪টি লিগও জিতেছেন তিনি। এছাড়া ক্যারিয়ার সমৃদ্ধ করতে একটি ফিফা ক্লাব বিশ্বকাপও জিতেছেন।

ইতো অবশ্য খেলাধুলার বাইরে সামাজিক কাজে এর আগেও নিজেকে যুক্ত করেছিলেন। ২০১৭ সালে তিনি ক্যামেরুনে ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-15 14:53:04